বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির উর্বর আবাস ভূমি – এমরান আহমদ চৌধুরী

0
1

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সহ-সভাপতি, সিলেট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সিলেট জেলা বিএনপির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক এমরান আহমদ চৌধুরী বলেছেন- বাংলাদেশ হচ্ছে সাম্প্রদায়িক সম্প্রীতির এক উর্বর আবাস ভূমি। আর সিলেটের রয়েছে সাম্প্রদায়িক সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ত। ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের মাঝে রয়েছে সৌহার্দ্য সম্প্রীতির এই বন্ধনকে অটুট রাখতে হবে। সুখী সমৃদ্ধ গোলাপগঞ্জ-বিয়ানীবাজার গড়ে তুলতে ধর্ম-বর্ণের ঊর্ধ্বে উঠে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। মহান স্বাধীনতার ঘোষক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শে গড়া বিএনপি সকলের সম্মিলিত প্রচেষ্টায় সমৃদ্ধ দেশ গঠনের লক্ষ্যে কাজ করে যাচ্ছে।
তিনি শুক্রবার সনাতন ধর্মাবলম্বীদের সর্ব বৃহৎ পূজা উৎসব শারদীয় দুর্গাপূজার শেষ দিনে গোলাপগঞ্জ উপজেলার বাঘা ইউনিয়নের বিভিন্ন স্থানে পূজা মন্ডব পরিদর্শন এবং হিন্দু ধর্মাবলম্বীদের সাথে অনুষ্ঠিত পৃথক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। এছাড়া শুক্রবার তিনি বাঘা ইউনিয়নের তুরুকবাগ জামে মসজিদে জুম্মার নামাজ আদায় করেন। জুম্মা শেষে সেখানে মুসল্লীদের সাথে কুশল বিনিময় করেন। এদিকে দুপুরে তিনি বাঘা ইউনিয়নের পৃথক স্থানে দলীয় নেতাকর্মীদের সাথে উঠান বৈঠকে মিলিত হন।
বাঘা ইউনিয়নের দক্ষিণ বাঘায় পূজা মন্ডপে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন হরিপদ বিশ্বাস। নিরেশ বিশ্বাসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জননেতা এমরান আহমদ চৌধুরী। বাঘা ইউনিয়নের শান্তিবাগ এলাকায় পূজা মন্ডপে যিশু দাসের পরিচালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি। বাঘা ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক সাহেল আহমদ ও উপজেলা ছাত্রদল নেতা বেলাল আহমদের বাড়ীতে অনুষ্ঠিত পৃথক উঠান বৈঠকে তিনি প্রধান অতিথির বক্তব্য রাখেন।
এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বাঘা ইউনিয়ন বিএনপির সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমান খান, ১ম যুগ্ম সম্পাদক সাহেল আহমদ, ২নং ওয়ার্ড সভাপতি চেরাগ আলী, সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ ও সহ-সভাপতি জেবুল আহমদ, থানা যুবদল নেতা বাছিতুর রহমান বাছিত, বাবুল আহমদ, জাহাঙ্গীর আলম, হোসেন আহমদ, খালেদ আহমদ, আব্দুল কাদির, জেলা ছাত্রদলের সাবেক তথ্য ও গবেষনা সম্পাদক আফজল হোসেন, গোলাপগঞ্জ থানা ছাত্রদল নেতা বদরুল হক, বেলাল আহমদ, জাকারিয়া শাহজাহান, আব্দুল ফাত্তাহ, আতিক আহমদ, নাদিম, রনি আহমদ, শাহেদ আহমদ ও কামরুল আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি