নগরীতে ভ্রাম্যমান আদালতের অভিযানে ১১ মাদকসেবীর কারাদন্ড

0
4

স্টাফ রিপোর্টার :
নগরীরতে অভিযান চালিয়ে ১১ মাদকসেবীকে বিভিন্ন মেয়াদের কারাদন্ড দিয়েছেন র‌্যাব-৯ এর ভ্রাম্যমান আদালত। গত শুক্রবার রাতে র‌্যাব-৯ এএসপি নাহিদ হাসান এবং সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এম সাজ্জাদুল হাসানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয় বলে শনিবার (৭ জুলাই) র‌্যাব-৯ এর সদর দপ্তর থেকে বিষয়টি নিশ্চিত করা হয়।
দন্ডপ্রাপ্তরা হচ্ছে, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর থানার রসতুনপুর গ্রামের মৃত মাওলা মিযার পুত্র তাজুল ইসলামকে (৩৫) ৩০ দিনের কারাদন্ড, চাঁদপুর জেলার যারস্তি থানার হুতার গ্রামের আব্দুল হকের পুত্র আবুল কালামকে (৪৫) ৪৫ দিনের, নরসিংদী জেলার নবীপুর গ্রামের মঙ্গল মিয়ার পুত্র জাহাঙ্গীরকে (৪৫) ১৫ দিনের, দক্ষিণ সুরমার রশিদপুর গ্রামের হাবিবুর রহমানের পুত্র মুক্তার হোসেনকে (৩৫) ২০ দিনের, নেত্রকোনা জেলার খাইল্যাজুড়ি থানার জগন্নাথপুর গ্রামের মৃত জবর আলীর পুত্র রুবেল মিয়াকে (৪৫) ১৫ দিনের, বিশ্বনাথের লামাকাজী গ্রামের মৃত মিহরাব আলীর পুত্র মতিন মিয়াকে (৩০) ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।
এছাড়াও মাদক সেবনের অপরাধে রাহুল তালুকদারকে (২০) ৫০০ টাকা, রায়হানকে (২২) দুই হাজার, আব্দুস শুকুরকে (৫৫) ১৫শ টাকা, কাইয়ুমকে (৩২) ১ হাজার টাকা, রুবেলকে (২৪) দুই হাজার টাকা জরিমানা করে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। জরিমানা আদায় করে তাদের ছেড়ে দেওয়া হয়।
র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (গণমাধ্যম) মনিরুজ্জামান জানান, র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত মাদকবিরোধী অভিযানের অংশ হিসেবে কোতোয়ালি থানা এলাকায় অভিযান চালিয়ে মাদকসেবনের দায়ে ৬ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ৫ জনকে অর্থদন্ড প্রদান করে। তিনি জানান, শনিবার দুপুরে দন্ডপ্রাপ্তদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।