ডেনমার্কের বিপক্ষে ড্র করে আশা বাঁচালো অস্ট্রেলিয়া

0
6

স্পোর্টস ডেস্ক :
ডেনমার্কের বিপক্ষে আজ হারলে অস্ট্রেলিয়ার বিদায় প্রায় নিশ্চিত হয়ে যেতো। কিন্তু এই ম্যাচে ড্র করে তারা দ্বিতীয় রাউন্ডে ওঠার আশা বাঁচিয়ে রাখল। বৃহস্পতিবার রাশিয়া বিশ্বকাপের ‘সি’ গ্র“পের ম্যাচে ১-১ গোলে ড্র করেছে ডেনমার্ক-অস্ট্রেলিয়া। এর আগে ফ্রান্সের বিপক্ষে অস্ট্রেলিয়া হেরেছিল ২-১ গোলে।
অন্যদিকে, গত ম্যাচে পেরুকে ১-০ গোলে হারানোর পর গতকাল ড্র করল ডেনমার্ক। তাদেরও দ্বিতীয় রাউন্ডে ওঠার ভালো সম্ভাবনা রয়েছে। আগামী ২৬ জুন ফ্রান্সের মুখোমুখি হবে ডেনমার্ক। এদিনই পেরুর মুখোমুখি হবে অস্ট্রেলিয়া।
সামারাতে ম্যাচ শুরু হতে না হতেই এগিয়ে যায় ডেনমার্ক। ম্যাচের সপ্তম মিনিটে দলকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন ক্রিস্টিয়ান এরিকসন। জর্গেনসেনের দারুণ পাসে ডি-বক্সের মধ্যে থেকে দুর্দান্ত শটে বল জালে পৌঁছে দেন তিনি। এই গোলের মাধ্যমে আন্তর্জাতিক ফুটবলে এরিকসন তার সর্বশেষ ২০ ম্যাচে ১৭টি গোল করলেন। আজ ম্যাচ সেরার পুরস্কার পেয়েছেন ক্রিস্টিয়ান এরিকসেন।
ম্যাচের ৩৫তম মিনিটে কর্নার কিক থেকে উড়ে আসা বল বি-বক্সের মধ্যে থেকে হেড করেন অস্ট্রেলিয়ার ম্যাথু লেকি। বল হেড করার জন্য লাফ দেন ডেনমার্কের পাউলসেনও। কিন্তু লেকির হেড থেকে বল এসে ইউসুফ পাউলসেনের হাতে লাগে। অস্ট্রেলিয়ার খেলোয়াড়রা রেফারির কাছে পেনাল্টির জন্য আবেদন জানান। ভিডিও অ্যাসিস্ট্যান্ড রেফারির সাহায্য নিয়ে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ৩৮তম মিনিটে এই পেনাল্টি থেকে গোল করে ম্যাচে ১-১ সমতা আনেন সকারু অধিনায়ক মাইল জেডিনাক। ম্যাচের বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ম্যাচটি ড্রয়ে পরিণত হয়।
হ্যান্ডবলের কারণে আজ ইউসুফ পাউলসেনকে হলুদ কার্ড দেখান রেফারি। ইউসুফ পাউলসেন ফ্রান্সের বিপক্ষে খেলতে পারবেন না। কারণ এর আগে পেরুর বিপক্ষেও তিনি হলুদ কার্ড দেখেছিলেন। পেরুর বিপক্ষে ডেনমার্কের জয়সূচক গোলটি পাউলসেনই করেছিলেন।
গত ১৪ জুন শুরু হয়েছে রাশিয়া বিশ্বকাপ। টুর্নামেন্ট থেকে ইতোমধ্যে বিদায় নিয়েছে মরক্কো, সৌদি আরব ও মিসর। এখন পর্যন্ত দুইটি দল দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছে। দল দুইটি হলো উরুগুয়ে ও রাশিয়া।