ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে প্রশিক্ষণ কোর্সে প্রথম স্থান অধিকার করেছেন এইচ.এম. সেলিম

0
5

ডিজিটাল বাংলাদেশকে এগিয়ে নিতে ৭ দিনব্যাপি প্রশিক্ষণ কোর্সের আয়োজন করে জাতীয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। ঢাকার সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে জাতীয় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এ আয়োজনে সারা দেশ থেকে যাচাই-বাছাই করে ৫২ জন এ কোর্সে অংশগ্রহণ করেন।
৭ দিনব্যাপি কোর্সের কো-অর্ডিনেটরের দায়িত্ব পালন করেন শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটের সহকারী পরিচালক (প্রশিক্ষণ) ড. মো. শহীদুল ইসলাম।
প্রশিক্ষণ কোর্সের মুখ্য উদ্দেশ- নৈতিকতা, শিষ্টাচার ও মূল্যবোধের উন্নয়ন সম্পর্কে যুব সমাজকে অবহিত করা। এ কোর্সে অংশগ্রহণের মধ্যদিয়ে যুব সমাজের প্রতিনিধিরা সমাজে নৈতিকতা, শিষ্টাচার ও মূল্যবোধের উন্নয়নে তাদের ভূমিকা সম্পর্কে জানতে পারবে এবং নিজেদের নৈতিকতা ও মূল্যবোধ শাণিত করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।
প্রশিক্ষণ কোর্সে বিভিন্ন প্রশ্ন-উত্তর পর্ব, ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে যুবকদের করণীয় ইত্যাদি নিয়ে পর্যালোচনা করা হয়। আয়োজিত এ সম্মেলনের প্রশ্ন-উত্তর পর্বের অংশগ্রহণকারী ৫২ জনের মধ্যে ১ম স্থান অধিকার করেন সিলেটের গোলাপগঞ্জে কায়স্থগ্রামের এইচ.এম. সেলিম শিশু বিদ্যালয়ের ব্যবস্থাপনা পরিচালক ও পল্লী উন্নয়ন সংস্থা (জউঝ) এর পরিচালক এইচ.এম. সেলিম। ২য় স্থান অধিকার করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিসম মাস্টার্স অধ্যায়নরত শাওন্তী সরকার দিতি। ৩য় স্থান অধিকার করেন মাগুরার ’দুর্দান্ত অর্গানাইজেসনের’ সদস্য মেহেদী হাসান।
অনুষ্ঠানের সপ্তম দিনে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সচিব আনোয়ারুল ইসলাম। বিজ্ঞপ্তি