জগন্নাথপুরে জমে উঠেছে মিনিবাস শ্রমিক সমিতির নির্বাচন

0
10

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুরে জমে উঠেছে মিনিবাস শ্রমিক উপ-কমিটির নির্বাচন। আগামী ১৫ মে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৭টি পদে মোট ১৪ জন প্রার্থী অংশ গ্রহণ করলেও ১ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
গত ৩ মে বৃহস্পতিবার নির্বাচন কমিশনার সুনামগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নুরুল হকের কাছে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন এবং প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ হয়েছে।
নির্বাচনে সভাপতি পদে সাবেক সভাপতি ও প্রতিষ্ঠাতা দপ্তর সম্পাদক রব্বানী মিয়া (ছাতা) ও হাফিজুর রহমান (মোটর সাইকেল)। সহ-সভাপতি পদে তৈয়ব আলী (চেয়ার) প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হয়েছেন। সাধারণ সম্পাদক পদে বর্তমান সাধারণ সম্পাদক রেজন মিয়া (আনারস) ও আনিছুর রহমান মতিউর (হারিকেন)। যুগ্ম-সম্পাদক পদে বিকাশ রায় বিকু (চাকা) ও আবদুল কবির (জাহাজ)। সাংগঠনিক সম্পাদক পদে আবদুল করিম (কাপ পিরিছ) ও নন্দ্র রায় (কলস)। কোষাধ্যক্ষ পদে রুহুল গণি দিলদার (তালাচাবি) ও সন্তোষ দেব (লাইটেস)। সদস্য পদে শংকর দাস (মাছ), জামাল মিয়া (আম) ও মিজান মিয়া (মোরগ) প্রতীক পেয়েছেন। এর মধ্যে সহ-সভাপতি পদে তৈয়ব আলী (চেয়ার) প্রতীক নিয়ে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন এবং বর্তমান সভাপতি আবদুল মজিদ নির্বাচনে অংশ গ্রহণ করেননি।
এদিকে-প্রতীক বরাদ্দের পর প্রার্থীরা গণ-সংযোগ, প্রচার-প্রচারণা ও ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। নিজেদের বিজয় নিশ্চিতের লক্ষে প্রার্থী ও তাদের সমর্থকরা মাঠে ঝাঁপিয়ে পড়েছেন। সব মিলিয়ে জমে উঠেছে নির্বাচনী আমেজ। আগামী ১৫ মে অনুষ্ঠিত নির্বাচনে ভোট ১৯৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগের তাদের শ্রমিক নেতা নির্বাচিত করবেন।