গোয়াইনঘাটে গৃহবধূর আত্মহত্যা, প্ররোচণার দায়ে মামলা, স্বামী ও শ্বশুর আটক

0
4

কে এম লিমন গোয়াইনঘাট থেকে :
গোয়াইনঘাটে এক গৃহবধূর আত্মহত্যার ঘটনা ঘটেছে। নিহত ওই গৃহবধূ উপজেলার লুনী গ্রামের সুহেল মিয়ার স্ত্রী রাজনা বেগম (১৯)। আত্মহত্যার এ ঘটনায় প্ররোচণার দায়ে নিহতের মা ছয়দুন নেছা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছেন। মামলার প্রেক্ষিতে শনিবার রাতে অভিযান চালিয়ে নিহত রাজনা বেগমের স্বামী সুহেল মিয়া ও শ্বশুর সালেহ উদ্দিনকে আটক করেছে থানা পুলিশ।
মামলার এজাহার সূত্রে জানা যায়, প্রায় দুই মাস পূর্বে উপজেলার লুনী গ্রামের সালেহ উদ্দিন (ছালই) মিয়ার ছেলে সুহেল মিয়ার সাথে একই উপজেলার গোয়াইন গ্রামের হারুনুর রশিদের মেয়ে রাজনা বেগমের বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর রাজনা বেগম জানতে পারে তার স্বামী সুহেল মিয়া এর আগে আরও একটি বিয়ে করেছিলেন। এরপর থেকে স্বামী-স্ত্রীর মাঝে দাম্পত্য কলহের সৃষ্টি হয়। এরই জের ধরে রাজনা বেগমের স্বামী, শ্বশুর ও শাশুড়ী মিলে তাকে শারীরিক ও মানসিকভাবে নির্যাতন চালিয়ে আসছিল। স্বামীসহ শ্বশুর বাড়ির লোকজনের নির্যাতন সহ্য করতে না পেরে এক পর্যায়ে গত শনিবার বসত ঘরের তীরের সাথে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে সে।
খবর পেয়ে থানার এস আই জুনেদ আহমেদ ঘটনাস্থল পরিদর্শন ও লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেন।
ঘটনার পর নিহত রাজনা বেগমের মা বাদী হয়ে শনিবার রাতে আত্মহত্যার প্ররোচণার দায়ে স্বামী, শশুর ও শাশুরিকে বিবাদী করে গোয়াইনঘাট থানায় একটি মামলা দায়ের করেন।
এ ঘটনায় থানা পুলিশ অভিযান চালিয়ে স্বামী সুহেল মিয়া ও শশুর সালেহ উদ্দিনকে আটক করে গতকাল রোববার আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন।
থানার ওসি আব্দুল জলিল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।