গাঁজা ও ইয়াবাসহ ১৫ মাদক ব্যবসায়ী গ্রেফতার

0
4

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমা ও খাদিমপাড়ায় পৃথক অভিযান চালিয়ে গাঁজা-ইয়াবাসহ ১৩ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৯)। গতকাল রবিবার দুপুর ১২টার দিকে শাহপরান থানা এলাকা থেকে ২ জন এবং শনিবার রাত সাড়ে ৮টার দিকে ভার্থখলা মসজিদ মার্কেট এলাকা থেকে গাঁজাসহ আরো ১১ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এছাড়া গতকাল রবিবার দুপুরে শহরতলীর ভুলাই বাজার এলাকায় অভিযান চালিয়ে এপিবিএন পুলিশ ইয়াবাসহ আরো ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে- জকিগঞ্জ থানার হোসনাবাদ গ্রামের মো. মতিউর রহমানের পুত্র জোনাইদুর রহমান (২৬) ও একই থানার পিল্লাকান্দি গ্রামের মৃত আব্দুস সাত্তারের পুত্র মো. আবু আহম্মেদ (২৮)। এবং অপর গ্রেফতারকৃত ১১ জন হচ্ছে- হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার হরিধরপুর গ্রামের মৃত-মনির মিয়ার পুত্র মো. আবুল হোসেন মিয়া (২৫), কোতয়ালী থানার লামাবাজার ৪ নং বাসার (শহীদের বাসার ভাড়াটিয়া) মোঃ ওয়াকিল উদ্দিন পুত্র সৈয়দ আজিজ (২৮), দক্ষিণ সুরমার লালাবাজার এলাকার মৃত আজিজ মিয়ার পুত্র মোঃ খাইরুল মিয়া (২৫), নগরীর মুন্সিপাড়ার আবু বক্কর সিদ্দিকের পুত্র শাহাদাত হোসেন শুভ (১৮), তেতলী এলাকার মৃত মছব্বির আলরি পুত্র মো. সোহেল আলম (২৮), একই এলাকার মৃত আফতাব আলী মো. ফেরদৌস আহমেদ (২৫), সুনামগঞ্জ জেলার তাহেরপুর তরং শ্রীপুর এলাকার মৃত আফতাব মিয়ার পুত্র ইরান মিয়া (৩৪), নরসিংদী জেলার মনোহরদী ভাটিপাড়া এলাকার আব্দুর রশিদ পুত্র মো. মোবারক হোসেন সেলিম (২৫), হবিগঞ্জ জেলার আজমিরীগঞ্জ উপজেলার জলসুকা মাধবপাশা গ্রামের মৃত সমুজ মিয়া পুত্র মো. কাজল মিয়া (২৬), ঝিনাইদহ জেলার মহেশপুর উপজেলার পান্তাপাড়া এলাকার আব্দুর রহিমের পুত্র জসিম উদ্দিন সজীব (২২) ও মৌলভীবাজারের ছনকাপন গ্রামের সেলিম আহমদের পুত্র মো. এলিম আহমেদ (২৩)। বিমানবন্দর থানার বাগান বাগিচা ১৭/১ নং বাসার ইমরান আহম্মদ সাহির পুত্র আব্দুল আহাদ রনি (১৯) ও একই এলাকার ২০/১ নং বাসার আব্দুল হান্নানের পুত্র একরাম হোসেন (১৮)।
র‌্যাব জানায়, গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ী জোনাইদুর রহমান ও মো. আবু আহম্মেদকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৪শ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। তারা এলাকার চিহ্নিত মাদক ব্যবসায়ী। দীর্ঘদিন যাবত সিলেট জেলার বিভিন্ন থানা এলাকায় বিভিন্ন ধরনের মাদকদ্রব্য বিক্রি করে আসছিল। উদ্ধারকৃত ইয়াবা ও গ্রেফতারকৃত আসামিদেরকে শাহপরান থানায় হস্তান্তর করা হয়েছে।
এদিকে গতকাল রবিবার সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) অতিরিক্ত পুলিশ সুপার মো মনিরুজ্জামান জানান, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-৯ এর সদস্যরা দক্ষিণ সুরমা থানার ভার্থখলা এলাকায় মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। শনিবার রাত সাড়ে ৮টার দিকে এ অভিযানে ভার্থখলা মসজিদ মার্কেটের পাশে পঞ্জায়েত কবরস্থান গেইট সংলগ্ন পাকা রাস্তার উপর থেকে ১৪০ গ্রাম গাঁজাসহ ১১ জন মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। উদ্ধারকৃত মাদকদ্রব্য ও গ্রেফতারকৃত আসামীদেরকে দক্ষিণ সুরমা থানায় হস্তান্তর করা হয়েছে।
অপরদিকে, বিমানবন্দর থানার শহরতলীর ভুলাই বাজার থেকে এপিবিএন পুলিশ অভিযান চালিয়ে ১২৮পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী আব্দুল আহাদ রনি ও একরাম হোসেনকে গ্রেপ্তার করেছে। গতকাল রবিবার দুপুরে এপিবিএন পুলিশের এসআই আলী খাঁনের নেতৃত্বে এসআই শহিদুল ইসলাম, পিএসআই উজ্জল আচার্য্য ও এএসআই সুুবোধ চন্দ্র’দে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান পরিচালনা করেন। উদ্ধারকৃত ইয়াবার মূল্য প্রায় ৬৪ হাজার টাকা। এ ঘটনায় এপিবিএন পুলিশের এসআই আলী খাঁন বাদী হয়ে বিমানবন্দর থানায় মাদক আইনে মামলা দায়ের করেন।