কৃষি অর্থনীতির ন্যায্য অধিকার আদায়ের দাবিতে সিকৃবিতে মানববন্ধন

0
9

সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের কৃষি অর্থনীতি ও ব্যবসা শিক্ষা অনুষদের শিক্ষার্থীরা  বিভিন্ন দাবি আদায়ের জন্য sauমঙ্গলবার দুপুর ১২টায় মানববন্ধন এবং বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর বরাবর স্মারকলিপি প্রদান করে।
শিক্ষার্থীদের দাবিসমূহ হচ্ছে- কৃষি বিপণনে স্বতন্ত্র ক্যাডার চালু, বিসিএস শিক্ষা ক্যাডার চালু, বিসিএস পরিসংখ্যান কর্মকর্তা, বাংলাদেশ ব্যাংক এর সহকারী পরিচালক (গবেষণা এবং পরিসংখ্যান) পদ স্থায়ীভাবে অন্তর্ভুক্তকরণ, বেসিক ব্যাংক সহ সকল সরকারী ও বেসরকারী ব্যাংকে স্থায়ী কৃষি অর্থনীতি অন্তর্ভুক্তকরণ, সকল গবেষণা প্রতিষ্ঠানে সায়েন্টিফিক অফিসার হিসেবে স্থায়ী অন্তর্ভুক্তকরণ, সাধারণ অর্থনীতির সকল চাকরি ক্ষেত্রে কৃষি অর্থনীতি ও ব্যবসা শিক্ষা অনুষদের আবেদনের জন্য অন্তর্ভুক্ত করণ।
শিক্ষার্থীরা দাবি করেন স্নাতক শেষ করে চাকরিতে আবেদন করার যোগ্যতা থাকা স্বত্ত্বেও বঞ্চিত হয়ে আসছেন কিংবা আবেদন করতে পারলেও চাকরির ক্ষেত্রে উল্লেখিত নিয়োগকারী প্রতিষ্ঠান থেকে উপেক্ষিত  হয়েছেন এবং হচ্ছেন।
মানববন্ধনে উপস্থিত ছিলেন “কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের” প্রভাষক স্বরুপ বড়ুয়া, প্রভাষক মাহমুনা বেগম, প্রভাষক মোঃ নূর মুজাহিদ, প্রভাষক শেরফ উল আলম, প্রভাষক শারমিন আক্তার, প্রভাষক  সুব্রত কৈরি।
এছাড়াও শিক্ষার্থীদের মধ্যে সাঈদ ইসতিমাম সোহান, হাবিবুর রহমান রাজু, শরীফুল ইসলাম রাজু, রেজাউল করিম চৌধুরী, রেজাউল কবির সাগর, মৌমিতা মেমি, শাওন আহমেদ, মাহবুব এলাহী, শাওন তালুকদার, কামরুল হাসান সহ কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের সকল সাধারণ শিক্ষার্থী। বিজ্ঞপ্তি