কমলগঞ্জে প্রশাসনের উদ্যোগে যাত্রাপালা ও হাউজিং বাম্পারের প্যান্ডেল ভেঙ্গে মালামাল নিলাম

0
3

পিন্টু দেবনাথ, কমলগঞ্জ থেকে :
মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের নারায়ণক্ষেত এলাকায় তৈরী যাত্রার পেন্ডেল ভেঙ্গে মালামাল নিলামে দিয়েছে উপজেলা প্রশাসন। যাত্রার নামে জুয়া, হাউজি সহ বিভিন্ন অসামাজিক কার্যকলাপের প্রতিবাদে বিক্ষুব্ধ জনতার আল্টিমেটামের শেষ মুহুর্তে গতকাল বুধবার (১৪ জানুয়ারী) সকাল সাড়ে ১০টায় প্রশাসন আইনশৃঙ্খলা রোধে এই পদক্ষেপ গ্রহণ করে।20
স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার মুন্সীবাজার ইউনিয়নের নারায়ণক্ষেত গ্রামের কৃষিজমিতে স্থানীয় কতিপয় ব্যক্তি ও প্রভাবশালী একটি মহল দীর্ঘ একমাস ধরে যাত্রার আয়োজনে প্যান্ডেল তৈরী করে। যাত্রার নামে জুয়া, হাউজি ও অসামাজিক কার্যক্রমের প্রতিবাদে তৌহিদী জনতাসহ সর্বস্তরের লোকজন এর প্রতিবাদ শুরু করেন। সভা, সমাবেশ করে যাত্রা বন্ধে প্রশাসনকে কয়েক দফা আল্টিমেটাম দেয়ার পর অবশেষে বুধবার সকাল ১১ টায় বিক্ষুব্ধ জনতা একত্রিত হয়ে যাত্রার প্যান্ডেল ভেঙ্গে ফেলতে প্রস্তুতি গ্রহণ করে। সকাল থেকে রহিমপুর, পতনঊষার, মুন্সীবাজার ও শমসেরনগর এলাকার কয়েক হাজার বিক্ষুব্ধ জনতা নারায়ণক্ষেত এলাকায় জড়ো হতে থাকে। এ সময় শমসেরনগর-মুন্সীবাজার সড়ক কিছু সময়ের জন্য বন্ধ হয়ে যায়।
এর পূর্বেই আইন শৃঙ্খলার অবনতি আশঙ্কা করে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাহিদুল ইসলাম মিঞা পুলিশ প্রশাসনকে নিয়ে অবৈধ যাত্রার জন্য নির্মিত প্যান্ডেল ও টিন ভেঙ্গে উপজেলা চত্ত্বরে নিয়ে আসেন। এরপর প্যান্ডেলের বাঁশ ও টিন ৩৩ হাজার ৫শ’ টাকায় নিলাম দেয়া হয়।
পরে তৌহিদী জনতারা রামপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন মাঠে এক বিক্ষোভ সমাবেশ করে। মাও: আব্দুল গাফ্ফারের সভাপতিত্বে ও মাও: লুৎফুর রহমান তাফাদার জাকারিয়ার পরিচালনায় বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন বক্তব্য রাখেন মুন্সীবাজার ব্যবসায়ী সমিতির নবনির্বাচিত সভাপতি, মো: জুনেল আহমেদ তরফদার, সাবেক সভাপতি শাকির আহমেদ তরফদার সাজিম, ব্যবসায়ী লোকমান হোসেন চৌধুরী, মাও: মোবাশ্বির আলী, মাও: নুরুল মোক্তাকিন জুনাইদ, মুফতি শামছুল ইসলাম লিয়াকত, মাও: নজরুল ইসলাম, আব্দুল মজিদ, ব্যবসায়ী সালাউদ্দিন আহমদ, মাও: আব্দুল মালিক, আব্দুল মজিদ, মোজাম্মেল হোসেন প্রমুখ।
বক্তরা হাউজিং বাম্পার যাতে এলাকায় না হয় সে ব্যাপারে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে প্রতিরোধ গড়ে তোলার আহবান জানান।