আমেরিকা কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা মানবতা বিরোধী —————– আফতাব চৌধুরী

0
11

বিশিষ্ট সাংবাদিক-কলামিস্ট এবং বৃক্ষপ্রেমী আপতাব চৌধুরী বলেন, আমেরিকা প্রেসিডেন্ট ডোনাল্ড টাম্প কর্তৃক জেরুজালেমকে ইসরাইলের রাজধানী ঘোষণা করা মানবতা বিরোধী। সারা পৃথিবীব্যাপী ধনী রাষ্ট্রগুলোতে মানবাধিকার লঙ্ঘন সবচেয়ে বেশি হয়। তার প্রমাণ এটি। মিয়ানমারের সেনাবাহিনী ও বৌদ্ধ সন্ত্রাসী কর্তৃক রাখাইন রাজ্যের রোহিঙ্গা মুসলমানদের খুন, শিশু হত্যা ও নারী ধর্ষণের মাধ্যমে মানবাধিকার চরম ভাবে লঙ্ঘিত হচ্ছে।
তিনি রবিবার নগরীর শিবগঞ্জে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শাহপরান থানা শাখার উদ্যোগে বিশ^ মানবাধিকার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন সংস্থা শাহপরান থানা শাখার সভাপতি এপেক্সিয়ান সৈয়দ আকরাম আল সাহানের সভাপতিত্বে ও সহ সভাপতি অধ্যাপক কবি নাজমুল আনসারীর উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক কবি বাছিত ইবনে হাবীব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সহ সভাপতি এপেক্সিয়ান মাহবুবুর রহমান এরশাদ, সহ সাধারণ সম্পাদক কয়েছ আহমদ সাগর, নির্বাহী সদস্য সেলিম উদ্দিন, প্রভাষক জামাল উদ্দিন, ইমদাদুল ইসলাম পাপ্পু, গোলাম আসাদ জুয়েল, জামরুল ইসলাম, মোঃ নিয়াজ কদ্দুছ খান। উপস্থিত ছিলেন সহ সাধারণ সম্পাদক জব্বার আহমদ পাপ্পু, আবুল কালাম, সোহেল আহমদ, মোঃ আব্দুল আজিজ, মোঃ রতন, শাহীন আহমদ প্রমুখ। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাবিবুর রহমান হৃদয়। বিজ্ঞপ্তি