আগষ্ট জুড়ে কালো ব্যাজ ধারণ কর্মসূচি জনপ্রশাসন মন্ত্রণালয়ের

0
4

কাজিরবাজার ডেস্ক :
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী উপলক্ষে আগষ্ট মাসব্যাপী কালো ব্যাজ ধারণ করবেন জনপ্রশাসন মন্ত্রণালয় এবং এর অধীন দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীরা।
১৫ আগষ্ট বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক সভায় সভাপতিত্ব করেন।
মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় জাতীয় শোক দিবস ২০১৮ উপলক্ষে জনপ্রশাসন মন্ত্রণালয় এবং এর অধীন দপ্তর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের পুরো আগষ্ট মাসজুড়ে কালো ব্যাজ ধারণের সিদ্ধান্ত গৃহীত হয়। সব জেলা প্রশাসন ও বিভাগীয় প্রশাসনকে অনুরূপ কর্মসূচি গ্রহণের বিষয়ে অবহিত করা হবে।
গৃহীত অন্যান্য কর্মসূচির উল্লেখযোগ্য হলো, দপ্তর ও সংস্থাসমূহে পতাকা অর্ধনমিতকরণ, ধানমণ্ডি ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, বিয়াম মিলনায়তনে বঙ্গবন্ধুর জীবন ও কর্ম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠান ও কোরান খতম আয়োজন, বাংলাদেশ সরকারি কর্মচারী কল্যাণ বোর্ড কর্তৃক রচনা প্রতিযোগিতা আয়োজন, সরকারি কর্মচারী হাসপাতাল কর্তৃক রক্তদান কার্যক্রম ও বিশেষ ক্যাম্প পরিচালনা করা। এছাড়া ১৬ আগস্ট সচিবালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও বিশেষ দোয়া পরিচালনা করা হবে।