সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভা ॥ সিলেট বিভাগে নিরবচ্ছিন্নভাবে বিদ্যুৎ সরবরাহের দাবী

0
9

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় বক্তাগণ সিলেট বিভাগের সকল গ্রাম-শহর, অফিস-আদালত, হাসপাতাল, এতিমখানা, কারাগার সর্বত্র বিদ্যুতের লোডশেডিং এর কারণে পানি সরবরাহসহ অন্যান্য সেবা কার্যক্রম বিঘিœত হওয়ায় জনসাধারণ অবর্ণনীয় দুর্ভোগের শিকার হওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে এহেন অবস্থা নিরসনে সিলেট বিভাগের সর্বত্র নিরববিচ্ছন্নভাবে বিদ্যুৎ সরবরাহের দাবী জানান। গত ২০ জুলাই বিকেলে সিলেট বিভাগ গণদাবী ফোরামের উদ্যোগে ফোরামের সুরমা ম্যানশনস্থ কার্যালয়ে অনুষ্ঠিত আলোচনা সভায় উপরোক্ত দাবী জানানো হয়।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী এডভোকেটের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন আহমদের পরিচালনায় সভায় আসন্ন সিটি কর্পোরেশনের নির্বাচন উপলক্ষে নগরীতে ছিনতাই, রাহাজানি, সন্ত্রাসী কার্যকলাপ ও অন্যান্য অপরাধমূলক কার্যক্রম বৃদ্ধি পাওয়ায় গভীর উদ্বেগ প্রকাশ করে নির্বাচন উপলক্ষে অপরাধমূলক কার্যক্রম কঠোর হস্তে নিয়ন্ত্রণ করার জন্য আইন শৃংখলা রক্ষাকারী কর্তৃপক্ষের কাছে দাবী জানানো হয়। বিদ্যুতের প্রিপেইড মিটার দেয়া হলেও প্রিপেইড চার্জ ও অপ্রতুলতার কারণে গ্রাহকরা দুর্ভোগ ও ক্ষতির সম্মুখীন। এ অবস্থা নিরসনে প্রিপেইড কার্ড প্রাপ্তি সহজী করণে নগরীর প্রতিটি ওয়ার্ডে প্রিপেইড কার্ড বিক্রির সেন্টার স্থাপনের দাবী জানানো হয়। সিলেট বিভাগে সর্বত্র গ্যাস সংযোগ দীর্ঘদিন যাবত বন্ধ থাকায় প্রবাসী বিনিয়োগকারীসহ সিলেট বিভাগের মানুষ অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে জীবন-যাপন করছেন। অবিলম্বে সিলেট বিভাগের সর্বত্র গ্যাস সংযোগে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবী জানানো হয়। সংস্কারের অভাবে সিলেট বিভাগে রাস্তাঘাট চলাচলের অনুপযোগী হওয়ায় আশংকাজনকভাবে দুর্ঘটনায় প্রাণহানি বৃদ্ধি পেয়েছে। অবিলম্বে সকল রাস্তাঘাট জরুরী ভিত্তিতে মেরামত ও সংস্কারের দাবী জানানো হয়। এছাড়া ঢাকা-সিলেট সড়কে শেরপুর থেকে মাধবপুর পর্যন্ত দুই পাশে অপরিকল্পিতভাবে গড়ে উঠা শিল্পকারখানার বর্জ্য অপসারণে কোন আধুনিক ব্যবস্থা না থাকায় শিল্পকারখানার বর্জ্যে কৃষি জমির উৎপাদন হ্রাস, নদী-খালের পানি দুষিত হয়ে জলজ ও বনজ সম্পদ বিনষ্ট হয়ে পরিবেশের উপর বিরূপ প্রভাব পড়ছে। জলজ ও বনজ সম্পদ রক্ষায় জরুরী ভিত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের দৃষ্টি আকর্ষণ করা হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেট, ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য বদরুল আহমদ চৌধুরী এডভোকেট ও শাহ শেরওয়ান মোহাম্মদ কামালী, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সিলেট মহানগর শাখার সভাপতি শামীম হাসান চৌধুরী এডভোকেট, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, শিক্ষক আব্দুল মালিক, আবেদ আক্তার চৌধুরী, শরীফুল হুদা চৌধুরী এডভোকেট, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর, শওকত আলী, বাহা উদ্দিন বাহার, সুবর্ণা সিনহা জামিল প্রমুখ। বিজ্ঞপ্তি