মহানবী (সা.) এর শান-মান মর্যাদা রক্ষায় ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে —- আল্লামা জ.উ.ম মুনঈম মনজলালী

0
6

বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ জালালপুর আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ আল্লামা জ.উ.ম আব্দুল মুনঈম মনজলালী বলেছেন, বিশ্বব্যাপী ইসলাম ও মুসলমানদের বিরুদ্ধে ইহুদি খ্রিস্টান ও সা¤্রাজ্যবাদী গোষ্ঠীর মোকাবেলায় মুসলিম উম্মাহর ঐক্যবদ্ধ হতে হবে। দেশী-বিদেশী ইসলাম বিদ্বেষী গোষ্ঠী মুসলমানদের ঈমান আকীদা, তাহজীব তামাদ্দুন ধ্বংস করতে চায়। তাই পরিবার, সমাজ ও রাষ্ট্রের কল্যাণে তাওহিদ ও রিসালতের অনুপম আদর্শ পরিপূর্ণ অনুসরণ করতে হবে। তিনি বলেন, মহানবী (সা.) এর শান-মান মর্যাদা রক্ষায় এবং নাস্তিক্যবাদী অপশক্তির মোকাবেলায় মুসলমানদেরকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ইসলামী আন্দোলনকে বিজয় করতে হলে রাসূল (সাঃ) এর আদর্শ অনুসরণ ছাড়া আর কোন বিকল্প পথ নেই। বাংলাদেশে রাসূল (সাঃ) এর আদর্শ প্রচারে ওলি আউলিয়ারা কাজ করে গেছেন। তাঁরা সত্যিকারের আল্লাহর প্রিয় বান্দা ছিলেন। তাঁদের দেখানো পথ অনুসরণ করে সবাইকে কাজ করার আহবান জানান।
তিনি ১০ মার্চ শনিবার দক্ষিণ সুরমা উপজেলার সিলাম ইউনিয়নের ঐতিহ্যবাহী বটতলা বিবির মোকাম শাহী ঈদগাহ ময়দানে হযরত ছামউন ছঞ্জরী (রহ.) এর ঈসালে সাওয়াব উপলক্ষে ১৩তম বার্ষিক ইসলামী ছুন্নী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। সকাল ৮ টা থেকে ১০ টা পর্যন্ত খতমে কুরআন, সকাল ১১ টা থেকে পরদিন ফজর পর্যন্ত ঈসালে সাওয়াব মাহফিল অনুষ্ঠিত হয়।
দক্ষিণ সুরমা সালিশ ব্যক্তিত্ব কিসমত বিরাহিমপুর জামে মসজিদের মোতাওয়াল্লী মোঃ মাহমদ আলী ও হযরত ছামউন ছঞ্জরী (রহ.) মাজারের মোতাওয়াল্লী মোঃ আমির উদ্দিন এর পৃথক পৃথক সভাপতিত্বে এবং হাফিজ জুয়েল আহমদ, সাইফুল ইসলাম সুয়েব, নাজিম আহমদ ও ফুয়াদ আহমদের যৌথ পরিচালনায় ঈসালে সাওয়াব মাহফিলে প্রধান বক্তার বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিলে কোরআন আলহাজ¦ মাওলানা নেছার আহমদ চাঁদপুরী। প্রধান আকর্ষণের বক্তব্য রাখেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাসসিলে কোরআন, ইসলামী চিন্তাবিদ, সুমিষ্টভাষী বক্তা মাওলানা আব্দুল হালিম ভূঁইয়া ছালেহী ঢাকা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন মাওলানা মুফতি সিরাজুল হক সায়েস্তা রাখালগঞ্জী, কাদিরপুর জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা আব্দুল মালিক, জালালপুর বাজার কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতীব মাওলানা ইউনুছ আলী, হাফিজ মাওলানা জাহিদুর রহমান, কিসমত বিরাহিমপুর জামে মসজিদের ইমাম ও খতীব হাফিজ ক্বারী মাওলানা উস্তার আলী। বিজ্ঞপ্তি