ভালোবাসা দিয়ে মানবতার সেবা করতে হবে —বিচারপতি নূরুল হুদা জায়গীরদার

0
11

বিচারপতি এস এইচ মো. নূরুল হুদা জায়গীরদার বলেছেন, মানবতার কল্যাণে নিজেকে আত্মনিয়োগ করতে হবে। ভালো কাজের প্রচন্ড ইচ্ছা মানুষের মনে সেই বাসনাকে তীব্র করে তুলে। নিজের যোগ্যতা ও নেতৃত্ব দিয়ে এগিয়ে আসলে সেবার মান ধরে রাখা সম্ভব। রোটারি একটি সুন্দর সমাজ উপহার দেওয়ার জন্য কাজ করে। ভালোবাসার মাধ্যমে সেবা দিয়ে মানুষের হৃদয় জয় করতে পারলে রোটারি জীবন সার্থক হবে। আমি আজকের এই অনুষ্ঠানে নিজের সাফল্যকে দেখতে পেয়ে যারপরনাই আনন্দিত।
রোটারি ক্লাব অব সিলেট গাার্ডেন সিটির উদ্যোগে আয়োজিত ১৪তম অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
গত শুক্রবার (২০ জুলাই) রাতে নগরীর দরগাহ গেইটস্থ একটি হোটেলের সম্মেলন কক্ষে এই অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
ক্লাব বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান নাজমুল ইসলাম খসরু ও দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট রোটারিয়ান শাহিদুর রহমানের যৌথ সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পিডিজি শহীদ আহমদ চৌধুরী, ডিজিই লে. কর্ণেল (অব.) এম. আতাউর রহমান পীর, ডিজিএন ড. বেলাল উদ্দিন আহমদ এবং সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা সিনিয়র দায়রা জজ ড. মো. গোলাম মর্তুজা মজুমদার।
ডেপুটি ডিস্ট্রিক্ট ট্রেইনার রোটারিয়ান পিপি ওয়াহিদুর রহমান ওয়াহিদের স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুল কাশেম,রোটারী ক্লাব চিটাগাং ইস্ট-এর পিপি জাহাঙ্গীর চৌধুরী, রোটারি সিলেট সুরমা জোনের কো-অর্ডিনেটর রোটারিয়ান পিপি এম. নূরুল হক সোহেল, ডেপুটি গভর্নর রোটারিয়ান পিপি মো. সেলিম খান, এসিস্ট্যান্ট গভর্নর রোটারিয়ান পিপি মাহমুদুর রশীদ দিদার।
অভিষেক অনুষ্ঠানে চেয়ারম্যনের দায়িত্ব পালন করেন ক্লাব প্রেসিডেন্ট নমিনী রোটারিয়ান এডভোকেট আব্দুল জলিল মল্লিক।
অনুষ্ঠানের দুইটি পর্বের প্রথম পর্বে সভাপতিত্ব করেনর বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান নাজমুল ইসলাম খসরু। বিদায়ী সেক্রেটারী ইঞ্জিনিয়ার সোহেল মাহমুদ চৌধুরী তার বার্ষিক রিপোর্ট পেশ করেন। এরপর বিদায়ী সেক্রেটারী দায়িত্বপ্রাপ্ত সেক্রেটারী আলহাজ্ব জুনাইদ আলীর কাছে ক্লাব চার্টার হস্তান্তর করেন। বিদায়ী প্রেসিডেন্ট রোটারিয়ান নাজমুল ইসলাম খসরু শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট রোটারিয়ান শাহিদুর রহমানের কাছে প্রেসিডেনশিয়াল কলার হস্তান্তর করেন এবং দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট মিটিং-এর ঘোষণা দেন। এরপর তিনি সভাপতির দায়িত্ব পালন করেন। দায়িত্বপ্রাপ্ত প্রেসিডেন্ট শুভেচ্ছা বক্তব্য রাখেন এবং বোর্ড অব ডিরেক্টর’স-এর সাথে পরিচয় করিয়ে দেন। অনুষ্ঠানের প্রধান অতিথি নতুন দায়িত্বপ্রাপ্ত কমিটিকে শপথ বাক্য পাঠ করান। এছাড়া অভিষেক অনুষ্ঠান উপলক্ষে প্রকাশিত ‘অভিষেক স্মারক’-এর মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি এবং অন্যান্য অতিথিবৃন্দ।রোটারীয়ান¡ জুনাইদ আলীর কোরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে রোটারী প্রত্যয় পাঠ করেন রোটারীয়ান আমিনুর রহমান অনুষ্ঠানের প্রধান অতিথির জীবনবৃত্তান্ত সংক্ষেপে তুলে ধরেন রোটারিয়ান আব্দুল্লাহ আল মামুন। অনুষ্ঠানের শেষে ধন্যবাদ জ্ঞাপন করেন রোটারিয়ান প্রেসিডেন্ট ইলেক্ট আব্দুস সামাদ নজরুল। এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ছাড়াও র‌্যাফেল ড্র’র আয়োজন করা হয়। অনুষ্ঠানে অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান ছাড়া ক্লাব সদস্যদেরকে উপহার তুলে দেওয়া হয়। অভিষেক অনুষ্ঠানে রোটারি সিলেট সুরমা জোনের ৪১টি ক্লাবের প্রেসিডেন্ট, সেক্রেটারী এবং সদস্যরা উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি