২০ দলীয় জোটের ডাকে সিলেট বিভাগে আজ সকাল-সন্ধ্যা হরতাল

0
35

Bnp Ali Ahmed Hortal Photo-28-01-14স্টাফ রিপোর্টার :
২০ দলীয় জোট প্রধান ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকাসহ বিভিন্ন স্থানে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে ও সকল রাজবন্দীর মুক্তির দাবিতে আজ ২৯ জানুয়ারী বৃহস্পতিবার ২০ দলীয় জোট  সিলেট বিভাগে সকাল-সন্ধ্যা হরতাল আহ্বান করেছে।
সিলেট মহানগর ও জেলা, মৌলভীবাজার, হবিগঞ্জ ও সুনামগঞ্জ জেলা সমূহে সর্বাত্মক শান্তিপূর্ণ হরতাল কর্মসূচি সফল করার জন্য ২০ দলীয় জোটভুক্ত দলসমূহের অঙ্গসংগঠনের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়েছেন জোট নেতৃবৃন্দ।
হরতাল সফলের আহবান বিএনপির : আজ বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতাল সর্বাত্মকভাবে সফলের আহ্বান জানিয়েছেন সিলেট জেলা বিএনপি নেতৃবৃন্দ।
এক যৌথ বিবৃতিতে জেলা বিএনপি নেতৃবৃন্দ বলেন, চলমান অবরোধের জনসম্পৃক্ততা দেখে আওয়ামী বাকশালীদের পায়ের তলার মাটি সরে গেছে। তারা খালেদা জিয়াকে মামলা দিয়ে গ্রেফতারের পাঁয়তারা করছে। এর পরিনতি শুভ হবে না। কোন ষড়যন্ত্রই ফ্যাসিস্ট আওয়ামী শক্তির পতন ঠেকাতে পারবে না। গণবিস্ফোরণে অবৈধ সরকারকে বিদায় নিতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন চলছে এবং চলবে। যতই গণগ্রেফতার ও হামলা-মামলা, জুলুম-নির্যাতন হোক না কেন মুক্তিকামী জনতার ভোটের অধিকার প্রতিষ্ঠার এই আন্দোলন চূড়ান্ত বিজয় ছাড়া বন্ধ করার সাধ্য কারো নেই। শান্তিপূর্ণ হরতাল সফলের জন্য পরিবহন মালিক, শ্রমিক, ব্যবসায়ী নেতৃবৃন্দসহ সিলেটবাসীর প্রতি আহ্বান জানান তারা।
বিবৃতি দাতারা হলেন, সিলেট জেলা বিএনপির আহ্বায়ক এডভোকেট নুরুল হক, সিনিয়র যুগ্ম আহ্বায়ক ও সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, যুগ্ম আহ্বায়ক এডভোকেট আব্দুল গাফ্ফার, যুগ্ম আহ্বায়ক আবুল কাহের চৌধুরী শামীম, যুগ্ম আহ্বায়ক আব্দুর রাজ্জাক, যুগ্ম আহ্বায়ক আলী আহমদ, যুগ্ম আহ্বায়ক এডভোকেট শামসুজ্জামান জামান, যুগ্ম আহ্বায়ক আব্দুল মান্নান ও যুগ্ম আহ্বায়ক এমরান আহমদ চৌধুরী প্রমুখ।
এদিকে, চলমান অবরোধ ও আজ বৃহস্পতিবারের হরতালের সমর্থনে সিলেট জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আলী আহমদের নেতৃত্বে উপশহরে মিছিল করেছে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গতকাল বুধবার বিকেলে মেন্দিবাগ থেকে মিছিলটি শুরু হয়ে উপশহর গার্ডেন টাওয়ারের সামনে এসে শেষ হয়।10951498_780079172072717_822682912_n
মিছিল পরবর্তী সংক্ষিপ্ত সমাবেশে আলী আহমদ বলেন, বিএনপি চেয়ারপারসন ও ২০ দলীয় জোট নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে দেশের বিভিন্ন স্থানে মিথ্যা মামলা দেয়া হচ্ছে। সরকার চলমান আন্দোলন দমাতে এই মামলা করছে। ষড়যন্ত্রমূলক এসব মামলা দিয়ে আন্দোলন দমানো সম্ভব হবে না। বরং নেতাকর্মীরা পূর্ণমনোবল নিয়ে যেভাবে মাঠে আছে, সেভাবেই থাকবে। তিনি বলেন, সরকার খালেদা জিয়াকে গ্রেফতারের পাঁয়তারা করছে। এর ফল শুভ হবে না।
হরতালের সমর্থনে শিবিরের মিছিল : গতকাল বুধবার মহানগর শিবির আয়োজিত আজ বৃহস্পতিবারের সকাল-সন্ধ্যা হরতালের সমর্থনে মিছিল পরবর্তী সমাবেশে নেতৃবৃন্দ বলেছেন, ফ্যাসিবাদী অবৈধ সরকার নিজেদের গদিকে টিকিয়ে রাখতে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে বিরোধী দলের নিরীহ নেতা-কর্মীদের খুনের পথ বেছে নিয়েছে। এরই ধারাবাহিকতায় গত কয়েকদিনে জামায়াতে ইসলামী, ছাত্রশিবির ও বিএনপি-ছাত্রদলের কয়েকজন নেতা-কর্মীকে ক্রসফায়ারের নামে হত্যা করা হয়েছে। মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জে শিবির নেতা মোঃ আসাদুল্লাহ তুহিনকে নির্মমভাবে হত্যা করেছে র‌্যাব। চট্টগ্রামে পুলিশের নির্মম নির্যাতনে শিবির নেতা সাকিবুল হাসানকে শহীদ করা হয়েছে। রাজশাহীতে জামায়াত নেতা নুরুল ইসলাম শাহীনকে একই কায়দায় ক্রসফায়ারের নাটক সাজিয়ে হত্যা করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পোশাকে থাকা সন্ত্রাসীরা। বিরোধী দলের চূড়ান্ত আন্দোলনকে দমাতেই মূলত এই হত্যা এবং খুনের পথ বেছে নিয়েছে ফ্যাসিবাদী শক্তি। আন্দোলনের ভয়ে ভীত হয়ে ২০ দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়ার উপর মিথ্যা মামলা দেয়া হয়েছে। খুন, হামলা এবং মামলা দিয়ে আন্দোলন দমানোর যে পাঁয়তারা করছে আওয়ামীলীগ তা অচিরেই বুমেরাং হবে। এই সকল অন্যায় এবং জুলুমের দাঁতভাঙ্গা জবাব দেশের আপামর জনগণকে সাথে নিয়ে দেয়া হবে ইনশাআল্লাহ। মিছিলে নেতৃত্ব ও সমাবেশে উপস্থিত ছিলেন নগর সেক্রেটারী মাশুক আহমদ, অফিস সম্পাদক আব্দুল আজিজ, স্কুল কার্যক্রম সম্পাদক শামসুর রহমান জাবাল, এমসি কলেজ সেক্রেটারী মিয়া মুহাম্মদ রাসেল, মদন মোহন কলেজ সভাপতি পারভেজ আহমদ।