হরতালে গাড়ীতে আগুন, মাঠে আওয়ামীলীগ

0
5

s--06-11-14--0001স্টাফ রিপোর্টার :
দলের সিনিয়র সহকারী সেক্রেটারি জেনারেল মোহাম্মদ কামারুজ্জামানের মৃত্যুদন্ডবহাল রাখার প্রতিবাদে তৃতীয় দফায় জামায়াতের টানা ২ দিনের হরতালে  শে দিনে সিলেটে ঢিলেঢালাভাবে পালিত হয়েছে। সকালের দিকে রাস্তাঘাটে থমথমে অবস্থা বিরাজ করলেও বেলা বাড়ার সাথে সাথে রিক্সা ও হালকা যানবাহন ব্যাপকভাবে চলাচল করতে থাকে। নগরীর বিভিন্ন সরকারী-বেসরকারী অফিস আদালত ও ব্যাংক খোলা থাকলেও লোক সমাগম কম ছিলো। সিলেটের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে দূরপাল্লার কোন বাস ছেড়ে যায়নি। তবে, ট্রেন চলাচল ছিল স্বাভাবিক। তবে নগরীতে আইন শৃংখলা বাহিনীর কঠোর অবস্থানের কারনে জামায়াত-শিবির নেতকর্মীর রাজপথ ছেড়ে পাড়া-মহল্লা ও গলিতে হরতাল পালন করেছেন।
গতকাল বৃহস্পতিবার বিকেল ৩টায় হরতাল সমর্থক জামায়াত-শিবিরের নেতাকর্মীরা নগরীর শিবগঞ্জে একটি সিএনজি অটোরিক্সায় আগুন দিয়েছে। তাছাড়া হরতালের প্রতিবাদে গতকাল নগরীতে হরতাল বিরোধী মিছিল করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনসমূহ। গতকাল হরতালে চোরাগোপ্তা হামলায় সীমাবদ্ধ ছিল জামায়াতের কার্যক্রম।s--06-11-14--0006
প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেল ৩টার দিকে শিবগঞ্জ ফরহাদ খাঁর পুলের কাছে কয়েকজন পিকেটার এসে একটি সিএনজি অটোরিক্সায় আগুন দিয়ে পালিয়ে যায়। কয়েক মিনিটের মধ্যে (সিলেট থ ১১-৩৫৬৪) গাড়িতে পুড়ে যায়। পরে স্থানীয়রা গাড়ির আগুন নিয়ন্ত্রণে আনেন। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পৌছার পর আগুন ও গ্যাস নিয়ন্ত্রণ টিম ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় কাউকে আটকের খবর পাওয়া যায়নি। এদিকে, জামায়াতের ডাকা হরতালের প্রতিবাদে নগরীতে হরতাল বিরোধী মিছিল করেছে আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনসমূহ। এ লক্ষ্যে বেলা সাড়ে ১২টা থেকে কোর্ট পয়েন্টে জমায়েত হন সংগঠনের নেতা-কর্মীরা। ছাত্রলীগের নেতা-কর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে আসেন কোর্ট পয়েন্টে। দুপুর ১টার দিকে বের করা হয় মিছিল।এতে অন্যান্যের মধ্যে মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান ও সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ প্রমুখ অংশ নেন।