হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসব অনুষ্ঠানে স্পিকার ড. শিরিন শারমিন ॥ সুযোগ পেলে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে পারে বাঙালি

0
11

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেছেন, বাঙালি জাতি অত্যন্ত মেধাবী। বাঙালি সন্তানরা যথাযথ সুযোগ পেলে তারা বিশ্বে শ্রেষ্ঠত্বের প্রমাণ দিতে পারে।
তিনি বলেন, তথ্য প্রযুক্তির শিক্ষায় শিক্ষিত করে জ্ঞান নির্ভর সমাজ ব্যবস্থা চালু করতে কাজ করছে বর্তমান সরকার। তাই সব শিক্ষার্থীকে তথ্য প্রযুক্তির শিক্ষায় এগিয়ে থাকতে হবে।
শনিবার (৩১ মার্চ) দুপুরে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ পূর্তি উৎসবে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।
স্পিকার বলেন, মার্চ মাস হলো গৌরবময় ও অর্জনের মাস। এ মার্চেই বঙ্গবন্ধু দিয়েছিলেন কালজয়ী সে ভাষণ। যার মাধ্যমে আমরা পেয়েছিলাম মুক্তি, পেয়েছি স্বাধীনতা। যে স্বাধীনতা বর্তমানে বাঙালি জাতির জন্য অত্যন্ত অর্থবহ। স্বাধীনতার ৪৭ বছর পর জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে।
তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের চেতনায় বর্তমান সরকার দেশ পরিচালনা করছে। এ সরকারের সামাজিক নিরাপত্তা কার্যক্রমের কারণে দেশের দরিদ্র জনগোষ্ঠী ব্যাপকভাবে উপকৃত হচ্ছে। শায়েস্তাগঞ্জ উচ্চ বিদ্যালয়ের বর্ণাঢ্য এ অনুষ্ঠান আয়োজনের জন্য তিনি সবাইকে ধন্যবাদ জানান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-সুপ্রিম কোর্টের বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন এবং হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির।
উৎসব আয়োজক কমিটির আহ্বায়ক ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের সাবেক সচিব অশোক মাধব রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মজিদ খান এমপি, অ্যাডভোকেট মো. মাহবুব আলী এমপি, জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ, পুলিশ সুপার বিধান ত্রিপুরা, শায়েস্তাগঞ্জ পৌরসভার মেয়র মো. ছালেক মিয়া প্রমুখ।