সিয়াম সাধনা আমাদেরকে সহমর্মিতার শিক্ষা দেয় —-মাওলানা হুছামুদ্দীন ফুলতলী

0
11

বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ কেন্দ্রীয় সভাপতি মাওলানা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, আমাদের সমাজের সর্বত্র প্রতিহিংসার রাজত্ব চলছে। দুর্বলের উপর সবলের নির্যাতন নিত্য নৈমিত্তিক বিষয়ে পরিণত হয়েছে। বিত্তবানদের উপর অসহায়-নিঃস্ব মানুষের ভিক্ষার দাবী নয়, বরং মৌলিক অধিকার রয়েছে। পবিত্র সিয়াম আমাদের সে অধিকার পালনে জাগ্রত করে। তিনি আরো বলেন, সিয়াম সাধনা মানুষকে প্রতিহিংসা ছেড়ে সহমর্মিতার শিক্ষা দেয়। সমাজে ধর্মীয় ও সাংস্কৃতিক আগ্রাসন প্রতিরোধে আল ইসলাহ কর্মীদের এগিয়ে আসতে হবে।
বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ সিলেট জেলা ও মহানগর শাখা আয়োজিত “মাহে রামাদানের তাৎপর্য শীর্ষক সেমিনার ও আলিম-উলামা, রাজনীতিবিদ, সাংবাদিক ও পেশাজীবি নেতৃবৃন্দের সম্মানে ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন। শুক্রবার নগরীর চৌহাট্টাস্থ একটি রেস্টুরেন্টের কনফারেন্স হলে এ সেমিনার ও ইফতার মাহফিলের আয়োজন করা হয়।
আনজুমানে আল ইসলাহ সিলেট জেলা সভাপতি অধ্যক্ষ মাওলানা আবু জাফর মুহাম্মদ নুমান এর সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ আজির উদ্দিন পাশার পরিচালনায় সেমিনারে প্রধান বক্তার বক্তব্য রাখেন কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ মাওলানা এ কে এম মনোওর আলী। সেমিনার ও ইফতার মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা মইনুল ইসলাম পারভেজ, কেন্দ্রীয় সমাজক্যাণ সম্পাদক মুফতি মাওলানা বেলাল আহমদ ও তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আখতার হোসাইন জাহেদ।
জেলা সাধারণ সম্পাদক মাওলানা ছালেহ আহমদ এর স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত সেমিনারে আরো উপস্থিত ছিলেন কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, সিলসিলা ইসলামিক সোসাইটি ইউ.কে এর পরিচালক আলহাজ্জ মোঃ চন্দন মিয়া, ইসলামি ঐক্যজোট সিলেট মহানগর সভাপতি মুফতি ফয়জুল হক জালালাবাদী, জেলা সভাপতি মাওলানা আসলাম রহমানী, আনজুমানে আল ইসলাহ সিলেট মহানগর সহ-সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল মুছাব্বির, সহ সাধারণ সম্পাদক মাওলানা আব্দুস সবুর, সাংগঠনিক সম্পাদক মাওলানা জইন উদ্দিন, জেলা সহ সাধারণ সম্পাদক মাওলানা হারুনূর রশীদ, সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুর রউফ, তালামীযে ইসলামিয়া সিলেট মহানগর সভাপতি মাহবুবুর রহমান ফরহাদ, সাধারণ সম্পাদক এস.এম মনোয়ার, সিলেট পশ্চিম জেলা সভাপতি জাহেদুর রহমান, পূর্বজেলা সভাপতি আব্দুল খালিক রুহিল শাহ ও প্রাইভেট ইউনিভার্সিটি জোন সভাপতি মাছরুর হাসান জাফরী। বিজ্ঞপ্তি