সিসিক নির্বাচন ॥ এক মেয়র প্রার্থীসহ আরও ১৪ জনের মনোনয়ন সংগ্রহ

0
6

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার এক মেয়র প্রার্থীসহ আরও ১৪ জন কাউন্সিলর প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। বৃহস্পতিবার ইসলামী আন্দোলনের এক মেয়র প্রার্থী, সাধারণ কাউন্সিলর পদে ১০ প্রার্থী ও নারী কাউন্সিলর পদে ৪ প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। সিলেটের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, বৃহস্পতিবার ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী হিসেবে ডা. মোয়াজ্জেম হোসেন খান মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এছাড়া কাউন্সিলর পদে ১০ জন ও নারী কাউন্সিলর পদে ৪ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেন।
গত ১৩ জুন থেকে এখন পর্যন্ত সিলেট সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ৫ জন মেয়র, ৫৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ১৪০ জন সাধারণ কাউন্সিলর পদের জন্য মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।
উল্লেখ্য, আগামী ৩০ জুলাই সিলেটসহ তিন সিটি করপোরেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে। গত ১৩ জুন এসব সিটির নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে। তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই হবে ১-২ জুলাই, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ৯ জুলাই, প্রতীক বরাদ্দ হবে ১০ জুলাই। এবছর সিলেট নগরীতে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২১ হাজার ৭৩২জন। যা গত ৫ বছরে বেড়েছে ২০ হাজার ৬০৭ জন। সাথে সাথে ভোট কেন্দ্রের সংখ্যা ৬টি বৃদ্ধি পেয়ে হয়েছে ১৩৪টি।