সিলেট সিটি নির্বাচন ॥ জামায়াত নেতা জুবায়েরের ৩৪টি, বিএনপি’র আরিফ ৭টি ও সেলিমের বিরুদ্ধে ৬ মামলা

0
6

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন নির্বাচন-২০১৮তে জামায়াত নেতা জুবায়েরের ৩৪টি, বিএনপি নেতা আরিফুল হক চৌধুরীর ৭টি ও বিএনপি নেতা বদরুজ্জামান সেলিমের বিরুদ্ধে ৬টি মামলা রয়েছে। তাদের বিরুদ্ধে দায়ের হওয়া এসব মামলা বর্তমানে আদালতে বিচারধীন রয়েছে। তারা ৩ জনই এবার মেয়র প্রার্থী হয়েছেন। স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মহানগর জামায়াতের আমির এডভোকেট এহসানুল মাহবুব জুবায়ের। সিলেট সিটি করপোরেশনের মেয়র প্রার্থীদের মনোনয়পত্রের সাথে জমা দেওয়া হলফনামা সূত্রে এসব তথ্য জানা গেছে। সিলেটে মোট ৯জন মেয়র প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। এরমধ্যে গত সোমবার যাচাইবাছাই কালে ৩ জনের মনোনয়ন বাতিল হয়।
হলফনামা সূত্রে জানা যায়, জুবায়েরে বিরুদ্ধে ৩৪টি মামলা চলমান রয়েছে। এর বাইরে আরও ৯টি মামলা থেকে তিনি খালাস পেয়েছেন। বিএনপির প্রার্থী আরিফুল হক চেধুরীর বিরুদ্ধে আছে ৭টি মামলা। এরমধ্যে ৪টি মামলা উচ্চ আদালতের নির্দেশে স্থগিত রয়েছে ও ৩টিতে তিনি জামিনে আছেন। বিএনপির বিদ্রোহী প্রার্থী বদরুজ্জামান সেলিমের বিরুদ্ধে রয়েছে ৬টি মামলা। সবগুলোই আদালতে বিচারাধীন আছে। এছাড়া আগের ৩টি মামলায় তিনি খালাস পেয়েছেন। আওয়ামী লীগের প্রার্থী বদরউদ্দিন আহমদ কামরানের বিরুদ্ধে বর্তমানে কোনো মামলা না থাকলেও অতীতে তার বিরুদ্ধে ৪টি মামলা ছিলো। ৪টি মামলায়ই তিনি আদালত থেকে খালাস পেয়েছেন বলে হলফনামায় উল্লেখ করেছেন।
এ ব্যাপারে এহসানুল মাহবুব জুবায়ের বলেন, আমার বিরুদ্ধে ৩৪টি মামলা চলমান রয়েছে। যেগুলো পুলিশ বাদী মামলা। এই মামলা ছাড়াও আমি আরও ৯টি মামলা থেকে ইতোমধ্যে খালাস পেয়েছি।
সিলেট সিটি রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, মামলা থাকলেও কেউ সাজাপ্রাপ্ত না হলে তিনি নির্বাচনে অংশ নিতে পারবেন।