সিলেট সিটি নির্বাচন ॥ এক মেয়র প্রার্থীসহ ১১ জনের মনোনয়ন বহাল, ২ জনের বাতিল

0
7

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি নির্বাচনে আপিল করার পর মনোনয়নপত্র বহাল হয়েছে ১১ প্রার্থীর। এর মধ্যে একজন মেয়র প্রার্থী, ৫ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী ও ৫ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী। এদিকে আপিল করলেও এক মেয়র প্রার্থী এবং এক সংরক্ষিত কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিলই রয়েছে। সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয়ের কর্মকর্তা বিধু ভূষণ ধর এমন তথ্য জানিয়েছেন।
জানা যায়, সিলেট সিটি কপোরেশন নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে যতো প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছিলেন, তন্মধ্যে ৩ মেয়র প্রার্থী, ১০ সাধারণ কাউন্সিলর প্রার্থী এবং ৭ সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়। পরবর্তীতে যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে, তাদের মধ্যে ১৫ জন আপিল করেছেন। বাকিরা গতকাল বৃহস্পতিবার পর্যন্ত আপিল করেননি।
আপিল করে মেয়র পদে প্রার্থীতা ফিরে পেয়েছেন স্বতন্ত্র প্রার্থী এহসানুল হক তাহের। তবে স্বতন্ত্র প্রার্থী কাজী জসিম উদ্দিন আপিল করেও তার প্রার্থীতা ফিরে পাননি।
আপিল করে যেসব কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে গৃহিত হয়েছে, তারা হলেন- ৫নং ওয়ার্ডের নিলুফা সুলতানা চৌধুরী লিপি, ৩নং ওয়ার্ডের রাজিব কুমার দে, ১১নং ওয়ার্ডের আব্দুর রকিব বাবলু, ২৫নং ওয়ার্ডের আশিক আহমদ ও ২২নং ওয়ার্ডের মোহাম্মদ দিদার হোসেন। এছাড়া সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৩নং ওয়ার্ডের শ্যামলী সরকার, ৭নং ওয়ার্ডের ক্ষমা রানি দে, শিবাণী দেব রায়, ৬নং ওয়ার্ডের রেহানা ইয়াসমিন ও ৯নং ওয়ার্ডের বেগম আলিমুন আপিল করে মনোনয়নপত্র বৈধ করেছেন। আপিল করার পর সংরক্ষিত ৮নং ওয়ার্ডে মহিলা কাউন্সিলর প্রার্থী শারমিন আক্তার রুমি প্রার্থীতা ফিরে পাননি।
এদিকে, গতকাল বৃহস্পতিবার আপিল করেছেন ৫নং ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর প্রার্থী কাজী নজমুল আহমদ ও সংরক্ষিত ৯নং ওয়ার্ডের প্রার্থী আছমা বেগম।