সিলেট সিটি কর্পোরেশন নির্বাচন ॥ ৩ মেয়রসহ আরও ৫ কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

0
4

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে শেষ দিনে ৩ মেয়র প্রার্থীসহ ৫ কাউন্সিলরের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এদের মধ্যে ১ জন সাধারণ কাউন্সিলর এবং ৪ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদপ্রার্থী। গতকাল সোমবার তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে বলে জানান সিলেট সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আলীমুজ্জামান।
সোমবার মেয়র প্রার্থী পদে মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা হচ্ছেন- এহসানুল হক তাহের, মুক্তাদির আহমদ তাপাদার ও কাজী জসিম। এরা তিনজনই স্বতন্ত্র হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। অপর ৬ প্রার্থীর মনোনয়নপত্র গ্রহণযোগ্য হয়েছে, তারা হলেন- সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সদ্য সাবেক সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম (বিদ্রোহী প্রার্থী), ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য ডা. মোয়াজ্জেম হোসেন, মহানগর জামায়াতের আমির এহসানুল মাহবুব জুবায়ের ও সিপিবি-বাসদ মনোনীত প্রার্থী আবু জাফর।
এদিকে,বিভিন্ন কারণে কাউন্সিলর পদে সোমবার যাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা হলেন- ২৫নং ওয়ার্ডের কাউন্সিলর পদপ্রার্থী আশিক আহমেদ, সংরক্ষিত আসনে ৭নং ওয়ার্ডের প্রার্থী শিবানী দেব রায়, ক্ষমা রাণী দে, ৮নং ওয়ার্ডের প্রার্থী শারমীন আক্তার ও ৯নং ওয়ার্ডের আছমা বেগম।
নির্বাচন কর্মকর্তা মো. আলীমুজ্জামান জানান, রবিবার সিসিকের ২৭টি ওয়ার্ডের মধ্যে প্রথম ১৮টি ওয়ার্ডের প্রার্থীদের মনোনয়নপত্র এবং সংরক্ষিত ৯টি ওয়ার্ডের মধ্যে প্রথম ৬টির প্রার্থীদের জমা দেয়া মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। সোমবার যাচাই বাছাইয়ের শেষ দিনে অবশিষ্ট ওয়ার্ডগুলোর মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে আরও ৫ জনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ পর্যন্ত সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের মোট ১৫ জন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়াও গতকাল সোমবার মেয়র পদেও ৩ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়। যেসব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে তারা আপিলের সুযোগ পাবেন বলেও জানান রিটার্নিং এই কর্মকর্তা।