সিলেট বিভাগ গণদাবী ফোরামের সভা ॥ সিলেটে বিদ্যুৎ ও গ্যাস সংকট অবিলম্বে নিরসনের দাবী

0
5

সিলেট বিভাগ গণদাবী ফোরামের এক সভায় সিলেট বিভাগে বিদ্যুৎ ও গ্যাস সংকটের কারণে গ্রাহকদের দুর্ভোগ চরমে পৌঁছেছে। অবিলম্বে বিদ্যুৎ ও গ্যস সংকট নিরসন করে গ্রাহকদের সেবার মান বাড়ানোর দাবী জানানো হয়েছে।
৬ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকেলে সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির এক সভায় উপরোক্ত দাবী জানানো হয়।
সিলেট বিভাগ গণদাবী ফোরাম কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সভাপতি চৌধুরী আতাউর রহমান আজাদ এডভোকেটের সভাপতিত্বে ও সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলনের পরিচালনায় সভায় বলা হয়- সিলেট বিভাগের সর্বত্র বিদ্যুতের লোডশেডিংয়ের কারণে জনদুর্ভোগ চরম পর্যায়ে পৌঁছেছে। এ অবস্থা নিরসনে সিলেট বিভাগে উৎপাদিত বিদ্যুৎ থেকে সিলেট বিভাগের চাহিদা পুরণ করে অন্যত্র বিদ্যুৎ সরবরাহের দাবী জানানো হয়। সিলেট বিভাগে উত্তোলনকৃত গ্যাস সিলেট বিভাগের বাইরে সরবরাহ করায় সিলেটে গ্যাসের চাপ না থাকায় গ্যাস সংকটের কারণে গ্রাহকদেরকে অবর্ণনীয় দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ অবস্থা নিরসনকল্পে সিলেট বিভাগে নিরববিচ্ছন্নভাবে গ্যাস সরবরাহ নিশ্চিত করা এবং গ্যাস সংযোগের জন্য আবেদনকারীদের মধ্যে অবিলম্বে গ্যাস সংযোগ প্রদানের দাবী জানানো হয়। বিদ্যুতের প্রি-প্রেইড মিটার ও বিদ্যুৎ কার্ড সিলেটবাসীর নতুন দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। এ দুর্ভোগ নিরসনকল্পে মোবাইল কোম্পানীর ন্যায় সিলেট মহানগরীর প্রতিটি ওয়ার্ডে একটি প্রি-প্রেইড কার্ড বিতরণ সেন্টার স্থাপন, এজেন্ট নিয়োগ, একাধিক ব্যাংক অথবা পোষ্ট অফিসে প্রি-প্রেইড কার্ড বিক্রির দায়িত্ব প্রদানের দাবী জানানো হয়। বকেয়া বিদ্যুৎ বিলের নামে কোনো নোটিশ ছাড়াই যত্রতত্র বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার কারণে গ্রাহকদের দুর্ভোগ চরম পর্যায়ে পৌছেছে। এ অবস্থা নিরসনে কোনো পূর্ব নোটিশ ছাড়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছন্ন না করার দাবী জানানো হয়। সিলেট ওসমানী বিমান বন্দরের বাইরে যাত্রীদের দর্শনার্থীদের জন্য একটি বিশ্রামাগার স্থাপন জরুরী। এছাড়া যানবাহনের ট্যাক্স ও রেজিষ্ট্রেশন ফি প্রদানে আরো সহজীকরণের দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগ গণদাবী ফোরামের উপদেষ্টা পরিষদের সদস্য শাহ শেরওয়ান মোহাম্মদ কামালী, সহ-সভাপতি মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজা, সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা মহিউদ্দিন, সিলেট জেলা সাধারণ সম্পাদক সাংবাদিক চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান চৌধুরী মসুদ মিয়া, দেওয়ান মসুদ রাজা চৌধুরী, যুব সংগঠক কয়েছ আহমদ সাগর, এম.এ জলিল, পিয়ার আলী প্রমুখ। বিজ্ঞপ্তি