সার্কিট হাউস এলাকা ট্রাক স্ট্যান্ড ও হকার মুক্ত

0
3

স্টাফ রিপোর্টার :
ট্রাক স্ট্যান্ড ও হকার মুক্ত করতে নগরীর সার্কিট হাউস এলাকার বিশেষ অভিযান পরিচালনা করেছে সংশ্লিষ্ট প্রশাসন। বৃহস্পতিবার সকালে সহকারী পুলিশ কমিশনার মোঃ ইশতিয়াক ইমনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন মহানগর ট্রাফিক পুলিশের পরিদর্শক বি আমীন। অভিযানে (সিলেট-ড ১১-২১৯৬) নাম্বারের ও (ঢাকা মেট্রো-গ ১২-৫৯৪৬) দুটি ট্রাক আটক করার পাশাপাশি অভিযান চলাকালে বিভিন্ন যানবাহনের চালকদেরকে না পাওয়ায় ৭টি মামলা দেয়া হয়।
বৃহস্পতিবার সকাল ১০টার দিকে অভিযান শুরু হয়। উত্তর দিকের জালালাবাদ পৌর পার্কের সামনা থেকে শুরু করে, সারদা হলের ফুটপাত, আলী আমজাদের ঘড়ি, চাঁদনী ঘাট এলাকা থেকে চা-সিগারেট, মাটির হাড়ি পাতিলের দোকানদারদেরও উচ্ছেদ করা হয়েছে। এলাকাটি এখন একদম ঝকঝকে তকতকে।
মহানগর ট্রাফিক পুলিশের পরিদর্শক বি আমীন বলেন, সিলেটের একটি গুরুত্বপূর্ণ স্থান সার্কিট হাউজ এলাকা। অসাধু লোক এই খালি জায়গায় যানবাহনের রেখে ও ফুটপাত দখল করে সাধারন জনগনের চলাচলে বিঘœ ঘাটাচ্ছে। সাধারন জনগনের সুবির্ধাতে পুলিশ এ বিশেষ অভিযান পরিচালনা করে।
অভিযানের সময় উপস্থিত কর্মকর্তাদের সাথে ছিলেন অর্থমন্ত্রীর ব্যাক্তিগত সহকারি ও মহানগর আওয়ামী লীগ নেতা জাবেদ সিরাজ। তিনি জানান, সার্কিট হাউসের গুরুত্ব উপলব্ধি করেই এর আশপাশ এলাকা পরিচ্ছন্ন রাখতে আমরা সব পক্ষ একমত হয়ে এই সিদ্ধান্ত নিয়েছিলাম। এলাকাটি এখন একদম পরিস্কার। ক্ষুদ্র ব্যবসায়ীসহ ট্রাক মালিক সমিতি, জেলা ও পুলিশ প্রশাসন, সবার সহযোগিতায় কাজটি সম্ভব হয়েছে। তিনি সংশ্লিষ্ট সবাইকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।