সাচনাবাজার-সুনামগঞ্জের যোগাযোগ বিচ্ছিন্ন

0
3

নিজাম নুর জামালগঞ্জ থেকে :
সুনামগঞ্জের জামালগঞ্জ ও বিশ্বম্ভপুর উপজেলার মধ্যবর্তী ফতেহপুর ইউনিয়নের শালমারা ব্রীজটি ভেঙে সাচনাবাজার ও সুনামগঞ্জ সড়কের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়েছে।
রবিবার (৯ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রামে থেকে সাচনাবাজার আসার পথে অতিরিক্ত পণ্য বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ২০-৯৯৮৯) শালমারা ব্রীজটিতে উঠলে ব্রীজটি ভেঙে গিয়ে ট্রাকসহ পানিতে পড়ে যায়।
এ অবস্থায় ঐ সড়কের যাত্রীদের চরম ভোগান্তি ও দুর্ভোগ পোহাতে হচ্ছে। এদিকে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় রাস্তার দু’পাশে শতাধিক যানবাহন আটকা পড়ে।
জানা যায়- ট্রাকটিতে সাচনাবাজার টিন ব্যবসায়ী রতন পালের মালিকানাধীন অর্ণব ট্রেডাসের মালামাল ছিল। মালবাহী ট্রাকটি চট্টগ্রাম থেকে সাচনাবাজার আসার পথে দুর্ঘটনাকবলিত হয়। ঘটনার পরপরই ট্রাকটির চালক পালিয়ে যান।
নিরাপত্তার প্রয়োজনে সুনামগঞ্জ জেলার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নির্দেশিত ব্রিজটির দুই পারে দু’টি সাইনবোর্ড সাঁটানো রয়েছে। সেখান “সাবধান, ঝুঁকিপূর্ণ সেতু, পাঁচ টনের অধিক যানবাহন চলাচল নিষেধ” সম্বলিত সাইনবোর্ড থাকা সত্ত্বেও অতিরিক্ত পণ্য বোঝাই ট্রাকসহ ভারী যানবাহন চলাচলের কারণে আরো দুর্বল হয়ে পড়লে এই দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনায় হতাহতের খবর পাওয়া যায়নি।