সর্বোচ্চ নিরাপত্তায় সিলেট স্টেডিয়াম ॥ থাকবে ৩ হাজার পুলিশ সহ অন্যান্য বাহিনীর সদস্যরা

0
25

স্টাফ রিপোর্টার :
বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্ণামেন্ট উপলক্ষে সিলেট জেলা স্টেডিয়ামে ব্যাপক নিরাপত্তা জোরদার করা হয়েছে। সার্বিক নিরাপত্তায় থাকবে ৩ হাজারের বেশি পুলিশ। পুলিশের পাশাপাশি র‌্যাব-গোয়েন্দা সংস্থার সদস্যরাও কাজ করবেন। নিরাপত্তা জোরদারে স্থাপন করা হয়েছে স্পাই, সিসি ক্যামেরা।
মহানগর পুলিশের গণমাধ্যম শাখার অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ জানান, গতকাল বুধবার মহানগর পুলিশের উদ্যোগে স্টেডিয়াম ও আশপাশের এলাকায় অর্ধশতাধিক স্পাই ও সিসি ক্যামেরা লাগানো হয়েছে। আইন-শৃঙ্খলা রক্ষা ও নাশকতামূলক কর্মকান্ড প্রতিহত করতে দিনরাত ক্যামেরাগুলো সচল রাখা হবে। সিলেট মেট্রোপলিটন পুলিশ (এসএমপি) ক্যামেরাগুলো নিয়ন্ত্রণ করবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
রহমত উল্লাহ বলেন, বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্ণামেন্ট উপলক্ষে সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে। এসএমপির দু’হাজারের বেশি সদস্য ছাড়াও বাইরে থেকে এক হাজার দু’শ কর্মকর্তা আনা হয়েছে। পাশাপাশি র‌্যাব ও গোয়েন্দা সংস্থাগুলোর সদস্যরা থাকছেন।
তিনি বলেন, গতকাল স্টেডিয়াম এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে নিরাপত্তা কর্মপরিকল্পনা করা হয়েছে। তবে বাফুফে (বাংলাদেশ ফুটবল ফেডারেশন) থেকে সার্বিক সহযোগিতা করলে টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো মহড়ার ব্যবস্থা করা যেতো।
এদিকে, সিসি ক্যামেরা সরবরাহকারী প্রতিষ্ঠান গ্লোবাল টেড্র করপোরেশনের প্রধান নির্বাহী মছনুল করিম বলেন, উন্নত প্রযুক্তির এ ক্যামেরা রাতের অন্ধকারেও পথচারী এবং যানবাহনকে শনাক্ত করতে সক্ষম। চারদিকে প্রায় আধা কিলোমিটার এলাকাজুড়ে ২৪ ঘণ্টা ফুটেজ ধারণের ক্ষমতা রাখে এ ক্যামেরা।
সিলেট জেলা স্টেডিয়ামের পাশাপাশি আগামী ২৯ জানুয়ারি থেকে ৮ ফেব্র“য়ারি পর্যন্ত ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে  অনুষ্ঠিত হবে ‘বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্ণামেন্ট-২০১৫। টুর্ণামেন্টে মালয়েশিয়া, থাইল্যান্ড, সিঙ্গাপুর, বাহরাইন, শ্রীলংকা ও স্বাগতিক বাংলাদেশসহ ছয়টি দেশ অংশ নেবে।