শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে ॥ শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে জেলা প্রশাসকের বৈঠক

0
22

স্টাফ রিপোর্টার :
নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ক্লাসে ফেরাতে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও ম্যানেজিং কমিটির সভাপতিদের সাথে বৈঠক করেছে জেলা প্রশাসক। গতকাল শুক্রবার বিকেলে জেলা প্রশাসক কার্যালয়ের মিলনায়তন কক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হয়।
বৈঠকে জেলা প্রশাসক নুমেরী জামান জামান, শিক্ষার্থীরা যাতে আন্দোলনে রাজপথে না নামে এজন্য শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের সহযোগিতা কামনা করেন। এজন্য প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে অভিভাবকদের নিয়ে বৈঠক করার নির্দেশনা দেন তিনি। জেলা প্রশাসকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ বৈঠকে সিলেট নগরীর বিভিন্ন কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এবং ম্যানিজিং কমিটির সভাপতিরা অংশ নেন।
বৈঠকের ব্যাপারে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীরা যে আন্দোলন করছে তা অত্যন্ত যৌক্তিক। ইতোমধ্যে সরকার তাদের দাবি মেনে নিয়েছে। তাই তাদের আর রাজপথে নামার প্রয়োজন নেই। এখন ক্লাসে মনোযোগি হওয়া দরকার। এ বিষয়ে উদ্যোগ নিতে শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের আহ্বান জানিয়েছেন জেলা প্রশাসক। এ ব্যপারে অভিভাবকদের সাথে আলোচনা করারও নির্দেশ দিয়েছেন তিনি। মোহাম্মদ আব্দুল্লাহ বলেন, শিক্ষার্থীরা বেশিদিন রাস্তায় থাকলে নানা ধরণের সমস্যা হতে পারে। তাছাড়া তাদের পড়ালেখায়ও ব্যাঘাত ঘটবে। আর গাড়ির লাইসেন্স দেখা ও সড়ক ব্যবস্থাপনার কাজটাও তাদের নয়। এটা ট্রাফিক পুলিশ দেখবে। ইতোমধ্যে সড়ক শৃঙ্খলা ফেরানোর উদ্যোগ নিতে প্রধানমন্ত্রী সংশ্লিস্টদের নির্দেশ দিয়েছেন। তাই শিক্ষার্থীদের এবার ক্লাসে ফিরে যাওয়া উচিত। সড়ক অবরোধ করে শিক্ষার্থীদের আন্দোলনের ফলে জনদূর্ভোগও সৃষ্টি হচ্ছে বলে উল্লেখ করেন মোহাম্মদ আব্দুল্লাহ।