শাবি শিক্ষকের সাথে প্রতারণা ॥ গ্রেফতারকৃত নাইজেরিয়ান নাগরিকের রিমান্ড শেষে কারাগারে প্রেরণ

0
7

স্টাফ রিপোর্টার :
যুক্তরাষ্ট্রে একটি সেমিনারে অংশ নেয়ার সুযোগ করে দেয়ার প্রলোভন দেখিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. ফারুক মিয়ার কাছ থেকে প্রায় সাড়ে ৫ লাখ টাকা (৫ হাজার ডলার) হাতিয়ে নেয়ার অভিযোগে গ্রেফতার হওয়া আন্তর্জাতিক প্রতারক চক্রের সদস্য নাইজেরিয়ান নাগরিক ডোনাটস এমেকা ওনিজিউয়াকে ২দিনের রিমান্ড শেষে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে পুলিশ। রবিবার বিকেল সাড়ে ৩ টার দিকে পুলিশ গ্রেফতারকৃত নাইজেরিয়ান নাগরিক ডোনাটসকে সিলেটের চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো: সাইফুজ্জামান হিরো আদালতে হাজির করে। পরে আদালতের বিচারক তাকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
এর আগে এ ঘটনায় অধ্যাপক ড. ফারুক মিয়া বাদি হয়ে শাহপরান থানায় একটি মামলা দায়ের করলে এর প্রেক্ষিতে পুলিশ গত ২৯ মার্চ বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ভিত্তিতে মাধবপুরে একটি হোটেলে অভিযান চালিয়ে নাইজেরিয়ান নাগরিক ডোনাটস এমেকাকে গ্রেফতার করে। পরদিন ৩০ মার্চ শুক্রবার শাহপরাণ (র.) থানা পুলিশ গ্রেফতারকৃত নাইজেরিয়ান নাগরিক ডোনাটস এমেকা ওনিজিউয়াকে আদালতে হাজির করলে সিলেট মহানগর ১ম আদালতের বিচারক মো: মামুনুর রশীদ সিদ্দিকী তার ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।
শাহপরাণ (র.) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেন জানান, ২দিনের রিমান্ডে থাকা নাইজেরিয়ান নাগরিক ডোনাটস এমেকা ওনিজিউয়ার কাছ থেকে এ বিষয়ে কিছু তথ্য পাওয়া গেছে। তবে তদন্তের স্বার্থে সেগুলো এখন বলা সম্ভব নয় বলে জানান তিনি।