রাজশাহীতে দ্বিগুণ ভোটে লিটন বিজয়ী

0
4

কাজিরবাজার ডেস্ক :
রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে দ্বিগুণের বেশি ভোট পেয়ে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের এ এইচ এম খায়রুজ্জামান লিটন।
এই সিটির ১৩৮টি কেন্দ্রের সব কটির ফল পাওয়া গেছে। তাতে নৌকা প্রতীকে লিটন পেয়েছেন ১ লাখ ৬৬ হাজার ৩৯৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মোসাদ্দেক হোসেন বুলবুল ধানের শীষ প্রতীকে ৭৮ হাজার ৪৯২ ভোট পেয়েছেন।
দুই প্রার্থীর প্রাপ্ত ভোটের ব্যবধান ৮৭ হাজার ৯০২ ভোট।
আজ সোমবার সকাল আটটা থেকে রাজশাহীসহ সিলেট ও বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে একয়োগে ভোট নেয়া হয়। একটানা ভোট গ্রহণ চলে বিকাল চারটা পর‌্যন্ত।
এবার রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩ লাখ ১৮ হাজার ১৩৮ জন। নারী ভোটার ১ লাখ ৬২ হাজার ৫৩ এবং পুরুষ ভোটার ১ লাখ ৮৫ হাজার ৮৫ জন।
এখানে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন পাঁচজন। সংরক্ষিত ও সাধারণ ওয়ার্ডের ৪০টিতে কাউন্সিলর পদে প্রার্থী ২১২ জন।
মোট ১৩৮টি ভোটকেন্দ্রের ১ হাজার ২৬টি ভোট কক্ষে ভোট নেয়া হয়। দুটি কেন্দ্রে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট নেয়া হয়। দুই কেন্দ্রে লিটনের নৌকা প্রতীকে পড়েছে এক হাজার ৪২৪ ভোট। আর বুলবুলের ধানের শীষে পড়েছে ৪৮৯ ভোট।
এর আগের বার (২০১৩ সাল) রাজশাহী সিটি করপোরেশনের মেয়র পদে নির্বাচনে ৪৭ হাজার ভোটের ব্যবধানে ১৮ দলীয় জোট সমর্থিত প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলের কাছে হেরেছিলেন এএইচএম খায়রুজ্জামান লিটন ।
তখন ১৩৭টি কেন্দ্রের সবকয়টির চূড়ান্ত ফলে বুলবুল আনারস প্রতীক পেয়েছিলেন ১ লাখ ৩১ হাজার ৫৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ক্ষমতাসীন মহাজোট সমর্থিত প্রার্থী লিটন তালা প্রতীকে পেয়েছিলেন ৮৩ হাজার ৭২৬ ভোট।
কিন্তু এবার সেই বুলবুলকেই দ্বিগুণের বেশি ভোটে হারালেন লিটন। গতকাল রবিবার কে লিটন জানিয়েছিলেন তিনি ৭০ হাজারের বেশি ভোটে জিতবেন। জিতলেন তিনি ৮৭ হাজার ৯০২ ভোট বেশি পেয়ে।