মাদক মামলায় ২ জনের যাবজ্জীবন কারাদন্ড

0
7

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমা মোগলাবাজারে মাদক মামলায় ২ বিক্রেতাকে যাবজ্জীবন কারাদন্ড দিয়েছেন আদালত। পাশাপাশি তাদেরকে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রমে কারাদন্ড দেয়া হয়। গতকাল বুধবার সিলেটের জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল ও বিশেষ দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক এ রায় প্রদান করেন।
দন্ডপ্রাপ্ত আসামীরা হচ্ছে- দক্ষিণ সুরমা থানার তেলিরাই গ্রামের মৃত হিরণ মিয়ার পুত্র বর্তমানে মোগলাবাজার থানার তৈয়ব কামাল গ্রামের এড. কয়েছের ভাড়াটিয়া রুহুল আমীন (৩৬) এবং গোয়াইনঘাট থানার লামাপাড়া শালিটিকরের মৃত তোতা মিয়ার পুত্র জয়নাল আবেদীন (২৩)। রায় ঘোষনার সময় দন্ডপ্রাপ্ত আসামীরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলো না।
মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৩ সালের ৪ জানুয়ারী বিকেল ৪ টার দিকে সিলেট-জকিগঞ্জ রোডে পুলিশ জরুরী ডিউটি করাকালী সময়ে মোগলাবাজার থানার তৈয়ব কামালস্থ এড. কয়েছের ভাড়াটে বাসা থেকে জনগণের সহায়তায় মাদক বিক্রেতা রুহুল আমীন ও জয়নাল আবেদীনকে গ্রেফতার করে। এ সময় তাদের কাছ থেকে ৩০ হাজার টাকা দামের ৩৬ বোতল ফেনসিডিল উদ্ধারসহ (সিলেট-ঘ-১১-০০১৬) নং একটি সাদা প্রাইভেট কার ও ২টি ধারালো ছোরা জব্দ করে পুলিশ। পরে এ ব্যাপারে মোগলাবাজার থানার এসআই মো: আমজাদ হোসেন বাদি হয়ে আটককৃতদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ২ (৪-১-১৩)।
দীর্ঘ তদন্ত শেষে একই বছরের ২৪ জানুয়ারী মোগলাবাজার থানার সহকারী পুলিশ কমিশনার মল্লিক আহসান সামী উক্ত ২ আসামীকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট দাখিল করেন এবং ২০১৪ সালের ৫ মার্চ থেকে আদালত এ মামলার বিচারকার্য্য শুরু করেন।
দীর্ঘ শুনানী ও ১২ জন সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আসামী রুহুল আমীন ও জয়নাল আবেদীনকে ১৯৯০ সনের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের ১৯ (১) এর টেবিল ৩ (খ) ধারায় দোষী সাব্যস্ত করে তাদেরকে উল্লেখিত দন্ডাদেশ প্রদান করেন।
রাষ্ট্রপক্ষে স্পেশাল পিপি এডভোকেট নওসাদ আহমদ চৌধুরী ও আসামীপক্ষে স্টেট ডিফেন্স এডভোকেট মোছা: আছমা বেগম মামলাটি পরিচালনা করেন।