বোমা মিজানকে দেশে ফিরিয়ে আনা হবে – স্বরাষ্ট্রমন্ত্রী

0
5

কাজিরবাজার ডেস্ক :
ভারতে গ্রেফতার জেএমবি’র শীর্ষ জঙ্গি জাহিদুল ইসলাম মিজান ওরফে বোমা মিজানকে শিগগিরই দেশে ফিরিয়ে আনা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শুক্রবার (১০ আগষ্ট) সকালে রাজধানীর তেজগাঁওয়ে মণিপুরিপাড়ার নিজ বাসায় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী একথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ভারত ও বাংলাদেশের মধ্যে বন্দিবিনিময় চুক্তি রয়েছে। আইনিভাবেই আমরা সময় মতো মিজানকে দেশে নিয়ে আসবো।’
২০১৪ সালের ২৩ ফেব্রুয়ারি ময়মনসিংহের ত্রিশালে প্রিজন ভ্যানে হামলা চালিয়ে বোমা মিজানসহ তিন জঙ্গিকে ছিনিয়ে নেয় জেএমবির নাসরুল্লাহ ব্রিগেড। ওই ঘটনার পরদিনই মিজানের দুই সহযোগীর একজন রাকিবুল হাসান ওরফে হাফেজ মাহমুদ পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। তখন থেকেই সালাউদ্দিন সালেহীন ও বোমা মিজান ভারতে আত্মগোপনে থেকে সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল।
ভারতে আত্মগোপনে যাওয়ার পরপরই ২০১৪ সালের ২ অক্টোবর পশ্চিমবঙ্গের খাগড়াগড়ের হামলায় নাম আসে মিজানের। সর্বশেষ গত জানুয়ারিতে বুদ্ধগয়ায় বৌদ্ধ ধর্মগুরু দালাইলামাকে হত্যার পরিকল্পনা এবং বোমা বিস্ফোরণের ঘটনায় বোমা মিজানের নাম পায় গোয়েন্দারা। সেই সূত্র ধরে অনুসন্ধান করতে গিয়েই গত ৬ আগষ্ট ব্যাঙ্গালুরু থেকে ভারতীয় দুই সহযোগীসহ বোমা মিজানকে গ্রেফতার করে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)।