বিশ্বনাথ ইসলামী ছাত্র সংস্থার রজত জয়ন্তী ॥ কথা রাখেননি অতিথিরা

0
4

জাহাঙ্গীর আলম খায়ের বিশ্বনাথ থেকে :
বিশ্বনাথে রজত জয়ন্তী ও শিক্ষার্থীদের মধ্যে ২৩তম বৃত্তি প্রদান অনুষ্টানে উপস্থিত হননি কোন অতিথিরা। গতকাল শনিবার আলিয়া মাদরাসা মাঠে বিশ্বনাথ ইসলামী ছাত্র সংস্থা নামের সংগঠনটির উদ্যোগে ওই রজত জয়ন্তী ও বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
সংস্থার দাওয়াত কার্ডে দেখা যায়, ওই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নান এমপি, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা স্থানীয় এমপি ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়া, উদ্বোধক হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আল কোরআন ও ইসলামিক স্টাডিজ বিভাগের চেয়ারম্যান ড. মো. রইছ উদ্দিন, প্রধান আলোচক হিসেবে উপস্থিত থাকার কথা ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক মাওলানা আহমদ হাসান চৌধুরী। আর সম্মানিত অতিথির তালিকায় রয়েছেন সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী, উপজেলা চেয়ারম্যান, বিএনপি নেতা সোহেল আহমদ চৌধুরী, যুক্তরাজ্য কমিইউনিটি নেতা ও যুগ্ম সাধারণ সম্পাদ আনোয়ারুজ্জামান চৌধুরীসহ দাওয়াত কার্ডে মোট ১৪জন অতিথিবৃন্দের নাম রয়েছে। এছাড়াও অনুষ্ঠান উপলক্ষে ‘সৃষ্টি সুখের উল্লাসে’ একটি স্মারকও বের করা হয়। ওই স্মারকে দেখাগেছে অর্থ প্রতিমন্ত্রী, স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান, সাবেক সংসদ সদস্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবি বিভাগের সহযোগী অধ্যাপক, যুক্তরাজ্য কমিউনিটি নেতা’সহ এই ৬জনের বাণীও রয়েছে। পাশাপাশি অতিথিদের জন্য বেশ কয়েকটি ক্রেষ্টও উপহার স্বরুপ রাখা হয়। অনুষ্ঠানে ১৪জন অতিথির মধ্যে একজন অতিথিই উপস্থিত হননি। এনিয়ে সংগঠনসহ উপস্থিত জনসাধারণের মধ্যে নানা আলোচনা ও সমালোচনা দেখা দেয়। অবশেষে অতিথি ছাড়াই দিনব্যাপী বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।
১শত ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠানের ১শত ৫৪ জন শিক্ষার্থীদের হাতে বৃত্তি প্রদান করে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়। উদযাপন কমিটির আহবায়ক মাওলানা লুৎফুর রহমানের সভাপতিত্বে ও সদস্য সচিব আলতাফ হোসেনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন তেলিকোনা এলাহাবাদ আলিম মাদরাসার প্রিন্সিপাল মাওলানা আবু তাহের মোঃ হোসাইন, শিক্ষক এটিএম নুর উদ্দিন, দেওকলস দ্বি-পাক্ষিক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আব্দুল মুকিত, বিশ্বনাথ কামিল মাদ্রাসার শিক্ষক মাওলানা লুৎফুর রহমান গোয়াহরি, শেখ ফজিলাতুন্নেছা ফাজিল মাদ্রাসার উপাধ্যক্ষ মাওলানা আলী আহমদ হেলালী, আলহাজ্ব লজ্জাতুন নেছা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওলানা আবুল বশর, প্রেসক্লাবের সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল, সাংবাদিক তজম্মুল আলী রাজু, এটিএম আব্বাস, ছাত্র সংস্থার সাবেক সভাপতি শাহ আবু ছুফিয়ান, মাহমুদুর রহমান, হেলাল আহমদ, মোঃ হাবিবুর রহমান, জামাল উদ্দিন, আলতাফুর রহমান, আজিজুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক আজাদুর রহমান, মোঃ ফয়জুল ইসলাম, মোঃ আবুল কাশেম, আহসান মাহমুদ শিপন, সাবেক সহ-সভাপতি আজিজুর রহমান প্রমুখ।