বাহুবলে বাস চাপায় স্কুলছাত্রী নিহত, প্রতিবাদে সড়ক অবরোধ

0
4

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
ঢাকা-সিলেট মহাসড়কে হবিগঞ্জের বাহুবলে বাস চাপায় এক স্কুলছাত্রী নিহত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে ওই উপজেলার দ্বিগম্বর বাজারে এ দুর্ঘটনা ঘটে। এ সময় বিক্ষুব্ধ জনতা প্রায় ১ ঘন্টা মহাসড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করেন। নিহত ওই ছাত্রী স্থানীয় দ্বিগম্বর গ্রামের খোয়াজ আলীর মেয়ে নিলিমা বেগম। সে দ্বিগম্বর কালিবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী।
পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, দুপুরে বিদ্যালয় ছুটি হলে সে স্কুল থেকে বের হয়। এ সময় বেপরোয়া গতিতে সিলেটমুখী একটি বাস তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। ঘটনার পর বিক্ষুব্ধ জনতা সড়ক অবরোধ করে রাখলে রাস্তার দু’পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। পুলিশ ও জনপ্রতিনিধি গিয়ে এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেয়ার আশ^াস দিলে জনতা অবরোধ তুলে নেয়।
সহকারি পুলিশ সুপার পারভেজ আলম চৌধুরী জানান, কেউই বাসটির নাম বলতে পারছেন না। হাইওয়ে পুলিশকে সব জায়গায় বলে রাখা হয়েছে। এ সময় কোন বাসটি ওই স্থান দিয়ে গেছে তা খতিয়ে দেখতে। প্রত্যক্ষদর্শীদের বর্ণনা থেকে যে বাসটির নাম জানা সম্ভব হয়েছে তার বিষয়ে খোজ নেয়া হচ্ছে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণসহ নিহতের পরিবারকে প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেয়ার ব্যবস্থা নেয়া হবে।