বানিয়াচংয়ে দুই গ্রামবাসীর সংঘর্ষে অর্ধশত আহত, আটক ২২

0
4

হবিগঞ্জ থেকে সংবাদদাতা :
হবিগঞ্জের বানিয়াচংয়ে সমিতির টাকা নিয়ে দু’দল গ্রামবাসীর মধ্যে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অর্ধশত লোক আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। এ সময় অভিযান চালিয়ে ঘটনাস্থল থেকে ২২ জনকে আটক করা হয়েছে। সংঘর্ষে আহতদের হবিগঞ্জ সদর, ঢাকা ও সিলেটের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। বুধবার রাতে ওই উপজেলার উত্তর সাঙ্গর গ্রামে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, ওই গ্রামের আব্দাল মিয়ার নিকট বন্ধন সমবায় সমিতি নামের একটি সমিতি বিক্রি করে একই গ্রামের আব্দুল হেকিম। ১৯ লাখ ৪০ হাজার টাকায় প্রায় ৮/৯ মাস পূর্বে এটি বিক্রি করা হয়। কিন্তু টাকা পরিশোধ করা নিয়ে তাদের মাঝে মনোমালিন্যতা দেখা দিলে বেশ কয়েকবার সালিশ বৈঠক হয়। সব শেষ প্রায় দেড় মাস পূর্বে সালিশে ১৩ লাখ টাকা পরিশোধ করার সিদ্ধান্ত নেয়া হয়। উক্ত টাকা ৮ দিনের মধ্যে পরিশোধের কথা ছিল। নির্ধারিত সময় অতিক্রম হওয়ায় বুধবার বিকেলে উভয়ের পক্ষের লোকজনের মধ্যে বাকবিতন্ডা হয়। এর জের ধরে সন্ধ্যায় তাদের পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। প্রায় ২ ঘন্টাব্যাপী সংঘর্ষে উল্লেখিত সংখ্যক লোক আহত হয়। এর মাঝে টেটাবিদ্ধ অবস্থায় মোহন মিয়া, আব্দুর রউফ, সামছুল হক, মোতালিব মিয়া, জয়নাল মিয়া, আবুল কালাম, ইব্রাহিম, কাজল, আল আমিন, কালাম ও জজ মিয়াকে সদর আধুনিক হাসপাতালে নিয়ে আসা হয়। পরে তাদের বেশ কয়েকজনকে আশংকাজনক অবস্থায় ঢাকা ও সিলেটে প্রেরণ করা হয়। অপর আহতদের সদর আধুনিক হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।
বানিয়াচং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মোজাম্মেল হক জানান, সংঘর্ষ নিয়ন্ত্রণ করতে গিয়ে ২ পুলিশ সদস্য আহত হয়েছেন। সংঘর্ষ চলাকালে ঘটনায় জড়িত থাকার অভিযোগে ২২ জনকে আটক করা হয়। বর্তমানে গ্রামের পরিস্থিতি শান্ত আছে। তবে এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।