বর্তমান সরকার মানবাধিকার বিষয়কে খুবই গুরুত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন – জেলা প্রশাসক

0
14

সিলেটের জেলা প্রশাসক মো. রাহাত আনোয়ার বলেছেন, মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। বাংলাদেশে বর্তমান সরকার মানবাধিকার বিষয়কে খুবই গুরত্ব দিয়ে কাজ করে যাচ্ছেন। মানবাধিকার সুরক্ষায় সবাইকে দৃঢ় প্রত্যয় নিয়ে সকল প্রকার সহিংসতার বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। মানবাধিকার রক্ষার জন্য তৃণমূলে জোরালোভাবে কাজ করতে হবে। অন্যায়, অবিচার ও ব্যভিচার যারা করে তাদের সামাজিকভাবে বর্জন করে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে হবে। তিনি আরো বলেন, বর্তমান প্রজন্মের শিক্ষার্থীদের মাঝে মানবাধিকার বিষয়গুলো তুলে ধরতে হবে এবং মানবাধিকার সম্পর্কে জনসাধারণকে ভালো ধারণা দিতে কাজ করতে হবে।
৬৯তম বিশ্ব মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগের উদ্যোগে নগরীতে র‌্যালী পরবর্তী আলোচনা সভা ও চিত্রাংকন প্রতিযোগিতা বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
ফাউন্ডেশনের সভাপতি ও জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আতাউর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মনোরঞ্জন তালুকদার’র পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট ম্যাজিষ্ট্রেট জাহিদুল ইসলাম, সংগঠনের সহ সভাপতি আসাদুজ্জামান, সিলেট জর্জ কোর্টের এপিপি এডভোকেট রাশিদা সাইদা খানম।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, দৈনিক সিলেটের ডাকের স্টাফ ফটো সাংবাদিক জাবেদ আহমদ, যাদু শিল্পী মোঃ বেলাল উদ্দিন, খালেদ মিয়া, ফাউন্ডেশনের অর্থ সম্পাদক জাবেদ আহমদ, আশিকুর রহমান রব্বানী, জাহাঙ্গীর আলম, মোস্তাফিজুর রহমান, পপু, সাজ্জাদুর রহমান, আলী আহসান হাবিব, ইমরান হোসেন, শাহ আলম, বদরুল আলম, হেলাল আহমদ, ইউসুফ সেলু, তুহিন চৌধুরী, মামুন চৌধুরী প্রমুখ। বিজ্ঞপ্তি