বঙ্গবীর ওসমানীর জন্মশতবার্ষিকী উপলক্ষে আজ দয়ামীরে দিবব্যাপি ফ্রি চক্ষু শিবির

0
20

বঙ্গবীর জেনারেল মুহম্মদ আতাউল গণি ওসমানীর জন্মশতবার্ষিকী উদযাপনে ‘বঙ্গবীর ওসমানী জন্ম শতবার্ষিকী উদযাপন পরিষদ’ গৃহীত তিন মাসব্যাপি কর্মসূচির অংশ হিসেবে আজ ১৫ সেপ্টেম্বর শনিবার ওসমানীর গ্রামের বাড়ি ওসমানীনগর উপজেলার দয়ামীরে তাঁর একমাত্র বোনের স্মৃতিরক্ষার্থে প্রতিষ্ঠিত ‘দয়ামীর সদরুন্নেসা উচ্চ বিদ্যালয়’-এ দিনব্যাপি ফ্রি-চক্ষু শিবিরের আয়োজন করা হয়েছে।
বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদ ও ভার্ড চক্ষু হাসপাতাল, ওসমানী নগর, সিলেট-এর যৌথ উদ্যোগে এবং চ্যানেল এস ইউকে’র অর্থায়ন ও সহযোগিতায় আয়োজিত শনিবারের এ ফ্রি-চক্ষু শিবির-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সরকারের অতিরিক্ত সচিব ও স্থানীয় সরকার-এর সিলেট বিভাগীয় পরিচালক মো. মতিউর রহমান।
অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন সিলেট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর হায়াতুল ইসলাম আকঞ্জি এবং ওসমানী নগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.আনিছুর রহমান।
উদ্বোধনী অনুষ্ঠানে সূচনা বক্তব্য রাখবেন ‘বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের সদস্য-সচিব ও প্রধান সমন্বয়ক, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান। সভাপতিত্ব করবেন বঙ্গবীর ওসমানী জন্মশতবার্ষিকী উদযাপন পরিষদের যুগ্ম সদস্য-সচিব, ওসমানী মেমোরিয়াল ট্রাস্টের ট্রাস্টি এবং দয়ামীর সদরুন্নেসা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি টিটু ওসমানী।
শুভেচ্ছা বক্তব্য দেবেন ভার্ড-এর উপ-পরিচালক বিরোচন বিশ্বাস এবং চ্যানেল এস ইউকে’র সিলেট অফিস ইন-চার্জ মঈন উদ্দিন মঞ্জু।
দিনব্যাপি এ চক্ষু শিবিরে দরীদ্র-অসচ্ছল রোগীদের চক্ষু পরীক্ষা ও প্রয়োজনীয় চিকিৎসা প্রদান এবং অপারেশনের জন্য চক্ষু রোগী বাছাই করে ভার্ড চক্ষু হাসপাতালে স্থানান্তরিত করা হবে। বিজ্ঞপ্তি