ফেঞ্চুগঞ্জে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানির রেল লাইন উদ্বোধনকালে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু ॥ সব ধরনের ষড়যন্ত্র উপেক্ষা করে সাংবাধিকভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে

0
9

স্টাফ রিপোর্টার :
শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেছেন, দেশে এখনো ষড়যন্ত্র চলছে। আর দেশে নির্বাচনের আগেই নানানরকম ধোয়া তুলা হয়। তবে আমার দৃঢ় বিশ্বাস এ দেশের জনগণ অতীতের মতো সব ধরণেরে ষড়যন্ত্র প্রতিহত করে শেখ হাসিনাকেই আবার নির্বাচিত করবেন। গতকাল শনিবার সকালে সিলেটের ফেঞ্চুগঞ্জে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের নব নির্মিত রেল লাইনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এর আগে শনিবার সকাল ১০টায় তিনি হেলিকাপ্টার যোগে ফেঞ্চুগঞ্জে অবতরণ করেন। আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই অগ্রযাত্রার পথকে তারা (বিএনপি) বারবার প্রতিহত করবার চেষ্টা করেছে। এমনকি ১৯ বার তাঁর প্রাণনাশের চেষ্টা করা হয়েছে। শিল্পমন্ত্রী বলেন, সব ধরনের ষড়যন্ত্র উপেক্ষা করে অন্যান্য গণতান্ত্রিক দেশের মতো বাংলাদেশেও সাংবিধানিক ভাবে নির্বাচন অনুষ্ঠিত হবে। তিনি আরো বলেন, বিগত দিনে এ দেশের মানুষ সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সুযোগ দিয়েছিলেন বলেই আজ বাংলাদেশ পৃথিবীর বুকে একটি আত্মমর্যাদাশীল দেশ হিসেবে পরিচিত হয়েছে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন সিলেট ৩ আসনের সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী এবং সুনামগঞ্জ ১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন।
সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, প্রায় সাড়ে ৭ কোটি টাকা ব্যয়ে নির্মিত এ রেল লাইন মাইজগাঁও রেল স্টেশনে গিয়ে সংযুক্ত হবে। এখান থেকে প্রতিদিন ২৪টি ওয়াগনে করে ৮১৬ মেট্রিক টন সার পরিবহন করা সম্ভব হবে, ফলে কারখানার পরিবহন ব্যয় সাশ্র্রয় হবে ২৫ শতাংশ। ফেঞ্চুগঞ্জে শাহজালাল ফার্টিলাইজার কোম্পানি লিমিটেডের নব নির্মিত রেল লাইনের উদ্বোধনী পর হেলিকাপ্টার যোগে সুনামগঞ্জের ধর্মপাশার উদ্দেশ্যে রওয়ানা দেন তিনি। সেখানে ধর্মপাশা ডিগ্রি কলেজে আন্তর্জাতিক সাক্ষরতা দিবসের অনুষ্ঠান ও গনসংবর্ধনায় প্রধান অতিথি হিসাবে যোগ দেন মন্ত্রী। পরে দুপুর ২টায় তাহিরপুর উপজেলার টেকেরঘাট চুনাপাথর খনি প্রকল্প পরিদর্শন শেষে শনিবার বিকেল ৩টায় উপজেলা আওয়ামী লীগ ও মুক্তিযোদ্ধাদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে যোগ দেয়ার কথা রয়েছে শিল্পমন্ত্রী আমির হোসেন আমুর।