পুলিশের উপর ককটেল নিক্ষেপের ঘটনা ॥ দক্ষিণ সুরমায় বিএনপির ৭৩ নেতাকর্মীদের বিরুদ্ধে বিস্ফোরক মামলা, একজন জেলে

0
24

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় পুলিশকে লক্ষ্য করে ককটেল নিক্ষেপ করার ঘটনায় বিএনপির ৭৩ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে পুলিশ। বিএনপির ৪৮ নেতাকর্মীর নাম উল্লেখ এবং অজ্ঞাত আরো ২০/২৫ জনকে আসামি করে দক্ষিণ সুরমা থানার এসআই রায়হান উদ্দিন বাদী বিস্ফোরক উপাদান আইনে এ মামলাটি দায়ের করেন। যার নং- ১৮ (২৬-০৭-১৮)। মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার আব্দুল ওয়াহাব বিষয়টি নিশ্চিত করেছেন। তবে মামলার এজাহারনামীয় আসামীদের নাম পরিচয় দিতে পারেনি পুলিশ।
এদিকে, গতকাল বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে এ ঘটনায় দক্ষিণ সুরমা থানা পুলিশের একটি দল নগরীর কোতোয়ালী থানা এলাকায় অভিযান চালিয়ে নিয়ামত এলাহী (৩৪) নামের একজনকে গ্রেফতার করে। বৃহস্পতিবার গ্রেফতারকৃত নিয়ামত এলাহীকে ওই মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে তাকে কারাগারে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন দক্ষিণ সুরমা থানার এসআই রিপন দাস। ধৃত নিয়ামত আলীর বাড়ি নগরীর কানিশাইল এলাকার বাসিন্দা।
দায়েরকৃত মামলার এজাহারনামীয় আসামীদের নাম-ঠিকানা জানতে চাইলে বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুরমা থানার কর্তব্যরত ডিউটি অফিসার বলেন, যেহেতু এ মামলাটি রাজনৈতিক সেহেতু এ মুহূর্তে আসামীদের নাম-পরিচয় প্রকাশ করা যাবে না। যদি প্রয়োজন হয় তাহলে পরবর্তীতে তাদের নাম পরিচয় জানানো হবে।
উল্লেখ্য, গত বুধবার রাত সোয়া ৯ টার দিকে সিলেট-ঢাকা মহাসড়কের মোমিনখলা বাইপাস প্রবির্টা ফিট হেচারির সামনে দক্ষিণ সুরমা থানার এসআই রায়হান উদ্দিন মোটরসাইকেল চালিয়ে যাচ্ছিলেন। এ সময় সিলেট সিটি কপোরেশ নির্বাচনের প্রচারনা চালিয়ে ধানের শীর্ষের মিছিল থেকে তার উপর দু’টি ককটেল নিক্ষেপ করা হয়। এতে তিনি আহত হন। তাকে ওসমানী হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এর আগে, সিসিক নির্বাচনের প্রচারণা শুরুর পর পুলিশের কাজে বাধা দেয়ার অভিযোগে বিএনপির ৩৯ নেতার নামোল্লেখ করে মামলা করে পুলিশ। এছাড়া আওয়ামী লীগ প্রার্থী বদর উদ্দিন আহমদ কামরানের একটি নির্বাচনী ক্যাম্পে আগুন দেয়ার ঘটনায় বিএনপির ৩৪ নেতাকর্মীর নামোল্লেখ করে আরেকটি মামলা করা হয়।