পার্থ কেন ইভিএম এ ভোট চান জানেন না রিজভী

0
51

জোটের অবস্থানের বিপরীতে গিয়ে বিজেপি চেয়ারম্যান আন্দালিভ রহমান পার্থ কেন তার আসনে ইভিএম চাইছেন তা বুঝতে পারছেন না বিএনপি নেতা রুহুল কবির রিজভী। বলেছেন, জোট নেতার এই দাবি তার বোধগম্য নয়।
বিএনপির দুই জোট ২০ দল এবং জাতীয় ঐক্যফ্রন্ট ভোটগ্রহণে ইলেকট্রনিক ভোটিং মেশিন-ইভিএম ব্যবহারের ঘোর বিরোধী। তারা মনে করে, এই যন্ত্রের মাধ্যমে কারচুপি করা সম্ভব।
এর মধ্যেই নির্বাচন কমিশন ছয়টি আসনে পুরোপুরি ইভিএমে ভোট নেয়ার সিদ্ধান্ত নিয়েছে। এগুলো হলো ঢাকা-৬ ও ১৩, খুলনা-২, রংপুর-৩ এবং সাতক্ষীরা-২।
বিষয়টি নিয়ে নতুন করে আলোচনা শুরু হয় শুক্রবার। সেদিন পার্থ নির্বাচন কমিশনে তার ভোলা-১ আসনেও ইভিএমে ভোট নেয়ার দাবি জানিয়েছেন। এমনকি এর জন্য যত খরচ হবে, সেটি বহন করার কথাও জানান তিনি। তার দাবি মানা না হলে সেটি বৈষম্যমূলক হবে- এমন কথাও চিঠিতে তুলে ধরেন তিনি।
শনিবার দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির মুখপাত্র রিজভী বলেন, ‘২০দলীয় জোট, জাতীয় ঐক্যফ্রন্টসহ বিভিন্ন মহলে ইভিএম ব্যবহারে আপত্তি রয়েছে। কিন্তু বিজেপি চেয়ারম্যান আন্দালিব রহমান পার্থ কেন ইভিএম চেয়েছেন তা আমার বোধগম্য নয়। এ বিষয়ে বিস্তারিত জেনে জানাতে পারব।’