পাকিস্তানে নির্বাচনী জনসভায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৭০

0
11

কাজিরবাজার ডেস্ক :
পাকিস্তানের বেলুচিস্তানে নির্বাচনী জনসভায় আত্মঘাতী বোমা বিস্ফোরণ প্রার্থীসহ কমপক্ষে ৭০ জন নিহত এবং ১২০ জন আহত হয়েছেন। শুক্রবার বিকালে মাসতাং জেলায় এই হামলা চালানো হয় বলে প্রদেশের স্বাস্থ্যমন্ত্রী ফাইজ নিশ্চিত করেছেন। বোমা হামলায় বেলুচিস্তান আওয়ামী পার্টির (বিএপি) প্রার্থী নওয়াবজাদা সিরাজ রাইসানি নিহত হয়েছেন।
বেলুচিস্তান প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী আগা উমর বুনগালজাই জানান, পিবি-৩৫(মাসতাং) আসনের প্রার্থী সিরাজ রাইসানির নির্বাচনী জনসভা লক্ষ্য করে আত্মঘাতী বোমা হামলা চালানো হয়। এতে গুরুতর জখম হন সিরাজ রাইসানি। কোয়েটা হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
বেলুচিস্তানের বেসামরিক প্রতিরক্ষা পরিচালক আসলাম তারিন এবং আগা উমর দুজনই আত্মঘাতী হামলার কথা নিশ্চিত করেছেন।
আসলাম তারিন বলেছেন, আট থেকে ১০ কেজি বিস্ফোরক এবং বল বিয়ারিং এই হামলায় ব্যবহৃত হয়েছে।
ফাইজ কাকার বলেছেন, মরদেহগুলো কোয়েটা সিভিল হাসপাতাল, বোলান মেডিক্যাল কমপ্লেক্স এবং কোয়েটা সমন্বিত সামরিক হাসপাতালে নেয়া হয়েছে। দুই ডজনের বেশি লাশ মাসতাং হাসপাতালে রাখা হয়েছে।
সিভিল হাসপাতালের মুখপাত্র ওয়াসিম বেগ জানান, ৫৩ জনের লাশ এবং ৭৩ জন আহত ব্যক্তিকে এই হাসপাতালে আছেন। আহতদের মধ্যে ২০ জনের অবস্থা আশংকাজনক।
তাৎক্ষণিকভাবে কেউ এই হামলার দায় স্বীকার করেনি। এর আগে গত মঙ্গলবার রাতে পেশোয়ারে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) নির্বাচনী সমাবেশে আত্মঘাতী বোমা বিস্ফোরণে ২১ জন নিহত হন। ওই হামলায় এএনপির নেতা ও নির্বাচনের প্রার্থী হারুন বিলার প্রাণ হারান। পরে ওই হামলার দায় স্বীকার করে কট্টরপন্থী সংগঠন তালেবান।