নারীরা যতো এগিয়ে যাবে দেশ ততো এগিয়ে যাবে ——যুলিয়া জেসমিন মিলি

0
7

সিলেট বিভাগীয় তথ্য অফিসের উপ-পরিচালক যুলিয়া জেসমিন মিলি বলেছেন, বর্তমান সরকার নারী উন্নয়নে বিভিন্ন পদক্ষেপ নিয়েছে। নারীরা যতো এগিয়ে যাবে, দেশ ততো এগিয়ে যাবে। এক্ষেত্রে মহিলা জনপ্রতিনিধিদের সক্ষমতা বাড়াতে হবে। এলাকার নারী-শিশুদের সংরক্ষিত করে সবাই মিলে দেশটিকে এগিয়ে নিতে হবে। নারী-পুরুষ সকলের সমান অংশ গ্রহণের মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতির সম্ভব। এজন্য নিজ নিজ অবস্থান থেকে সকলকে কাজ করতে হবে। তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা নারী-পুরুষের সমান অধিকার প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছেন। একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি সহ সন্ত্রাস বিরোধী কার্যক্রমে বর্তমান সরকারের সফলতা বিশে^র কাছে রুল মডেল।
তিনি ২৯ সেপ্টেম্বর শনিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার লালাবাজার ইউনিয়নের আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে সিলেট জেলা তথ্য অফিসের উদ্যোগে গ্রামীণ জনগোষ্ঠির উন্নয়নে প্রচার কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক মহিলা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি হাজী আব্দুস শহীদের সভাপতিত্বে ও তথ্য অফিসের ঘোষক মোঃ লেবাছ উদ্দিনের পরিচালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ইকরা আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ¦ আব্দুর রউফ, দক্ষিণ সুরমা ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শফিক আহমদ শফি। বক্তব্য রাখেন আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাহিদুর রহমান, সংগঠক বাদশা মিয়া, ফুল মিয়া, আব্দুল খালিক, সহকারী শিক্ষিকা ঝর্ণা বেগম, হামিদা বেগম, নাজমিন বেগম, মনিরা বেগম প্রমুখ। বিজ্ঞপ্তি