দেশে উন্নয়নের সুফল পুঁজিপতিদের হাতে চলে যাচ্ছে – বিমান ও পর্যটনমন্ত্রী

0
13

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি কেন্দ্রীয় কমিটির সভাপতি এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি বলেছেন, মহান রুশ বিপ্লবের চেতনায় শাণিত হয়েই আমরা মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়েছিলাম। সেজন্যই আমাদের মহান সংবিধানের মূলনীতিতে সমাজতন্ত্রের ঠাঁই পেয়েছে। আজকে সারা বিশ্বে সমাজতন্ত্রের প্রতিবন্ধকতা রয়েছে। আমরা যেখানে দাঁড়িয়ে থাকি সেখানে তৃতীয় বিশ্বযুদ্ধের দামামা বাজতে শুরু করেছে। আমেরিকান সা¤্রাজ্যবাদ মাথাচাড়া দিয়ে উঠেছে। ইরানে পারমাণবিক চুক্তির ব্যর্থায় ঘটিয়ে ট্রাম্প চিৎকার শুরু করেছেন। উত্তর কোরিয়াকে ধ্বংস করার জন্য তিনি হুমকি দিয়েছেন।
তিনি বলেন, বিশ্বে প্রতি বছর কোটিপতির সংখ্যা বাড়তে শুরু করেছে, আমাদের দেশেও তার ব্যতিক্রম নয়। যেখানে ষোল কোটি মানুষ সেখানে ৩ কোটিরও বেশি গরীব মানুষ। বাংলাদেশে জিডিপি বেড়েছে। আয় বেড়েছে ভালো, কিন্তু এই উন্নয়ন কার জন্য। উন্নয়নের মূল সূত্র শ্রমিক, কিন্তু উন্নয়নের সুফল পুঁজিপতিদের হাতে চলে যাচ্ছে। বাংলাদেশে যে নতুন প্রাণশক্তি জন্ম নিচ্ছে তা নতুন স্বপ্নের সৃষ্টি করছে। রুশ বিপ্লবের শত বর্ষের এই লগ্নে দাঁড়িয়ে সমাজতন্ত্রের প্রাসঙ্গিকতা তরুণরাই সৃষ্টি করবে।
রুশ বিপ্লবের শতবর্ষ উদ্যাপন উপলক্ষে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটির উদ্যোগে গতকাল বৃহস্পতিবার জেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলার কমরেড আবুল হোসেনের সভাপতিত্বে ও সম্পাদকমন্ডলীর সদস্য ইন্দ্রানী সেন শম্পার পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাবিপ্রবির অধ্যাপক ড. সুশান্ত কুমার দাশ, শাহজালাল সিটি কলেজের অধ্যাপক গোলাম রাব্বানী, শাবিপ্রবি বাংলা বিভাগের সহকার অধ্যাপক সরকার সুহেল রানা, স্বাগত বক্তব্য রাখেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি সিলেট জেলা কমিটি সাধারণ সম্পাদক কমরেড সিকন্দর আলী। এসময় ছাত্রমৈত্রী, যুব মৈত্রী, নারী মুক্তি সদস্য, শ্রমিক ফেডারেশন এর বিভিন্ন প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।