দেশকে এগিয়ে নিতে হলে সকল শ্রেণী-পেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে – জেলা প্রশাসক

0
4

বিয়ানীবাজার থেকে সংবাদদাতা :
বিয়ানীবাজারে ‘একটি করে বৃক্ষ রোপণ করি, পরিবেশ বান্ধব বিয়ানীবাজার গড়ি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে “গ্রীণ বিয়ানীবাজার” কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় পঞ্চখন্ড হরগোবিন্দ সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে এ কর্মসূচির উদ্বোধন করেন সিলেটের জেলা প্রশাসক নুমেরী জামান। উপজেলা প্রশাসনের উদ্যোগে এ কর্মসূচীর আওতায় বিয়ানীবাজারে এক লক্ষ গাছের চারা রোপণ করা হবে।
বিয়ানীবাজার উপজেলা নির্বাহী অফিসার কাজী আরিফুর রহমানের সভাপতিত্বে ও সহকারি প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মাসুম মিয়ার পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিয়ানীবাজার উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান খান, বিয়ানীবাজার পৌরসভার মেয়র মোঃ আব্দুস শুকুর, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি আব্দুল হাসিব মনিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক হাজি মোশতাক আহমদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন বাবুল ও মোঃ জাকির হোসেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নুমেরী জামান বলেন, দেশকে এগিয়ে নিতে হলে সকল শ্রেণিপেশার মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। প্রত্যেকেই নিজ নিজ অবস্থান থেকে সরকারকে সহযোগীতা করলে উন্নত দেশের লক্ষে পৌঁছতে আমাদেরও বেশি সময় লাগবে না। তিনি বলেন, বর্তমান সরকারের নেতৃত্বে বিশ্ব দরবারে আমাদের দেশের ভাবমূর্তি বৃদ্ধি পেয়েছে।
জেলা প্রশাসক আরোও বলেন, শিক্ষা ব্যবস্থায় বৈপ্লবিক পরিবর্তন সাধিত হওয়ায় বিভিন্ন প্রকল্প গ্রহণ করা হয়েছে। এর সুফলও জনগণ পাচ্ছেন। তিনি মুক্তিযুদ্ধের চেতনায় দেশের উন্নয়নে সবাইকে কাজ করার আহ্বান জানান।
এ সময় উপস্থিত ছিলেন শিক্ষাবিদ আলী আহমদ, বীর মুক্তিযোদ্ধা বাবুল আকতার, বিয়ানীবাজার থানার অফিসার ইনচার্জ মোঃ শাহজালাল মুন্সী, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুফতি শিব্বির আহমদ, পিএইচজি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাছিব জীবন, বিয়ানীবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়া উদ্দিন আহমদ, খলিল চৌধুরী আদর্শ বিদ্যানিকেতনের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মালিক ও দাসউরা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আতাউর রহমান।