দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ছাত্রলীগ কর্মী খুন, অভিযোগের তীর আজাদের দিকে

0
7

স্টাফ রিপোর্টার :
নগরীর টিলাগড় পয়েন্টে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে ছাত্রলীগের এক কর্মী খুন হয়েছে। গতকাল রবিবার রাত পৌনে ৯ টার দিকে এ ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় তানিম খানকে (২৩) ওসমানী হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শাহপরাণ থানার ওসি আখতার হোসেন নিহতের ঘটনা নিশ্চিত করেছেন।
নিহত তানিম খান ওসমানীনগরের বুরুঙ্গা ইউনিয়নের বুরুঙ্গা গ্রামের মো. ইসরাঈল খানের পুত্র এবং সিলেট সরকারি কলেজের বিএ পাস কোর্সের ছাত্র। তানিম ছাত্রলীগের রঞ্জিত গ্র“পের অনুসারী বলে জানা গেছে। প্রতিপক্ষ আজাদ গ্র“পের অনুসারীদের ছুরিকাঘাতে তানিম খুন হয়েছেন বলে অভিযোগ উঠেছে। শহরতলীর ইসলামপুর এলাকায় একটি মেসে তানিম থাকতেন বলে তার সহপাঠিরা জানিয়েছেন।
চিকিৎসকরা জানিয়েছেন, অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তানিম মারা যান।
প্রত্যক্ষদশীরা জানান, গতকাল রবিবার রাত পৌনে নয়টার দিকে টিলাগড় পয়েন্টে দাড়িয়ে ছিলেন তানিম। এই সময় হঠাৎ করে মোটরসাইকেল ও সিএনজি অটোরিক্সাযোগে কিছু যুবক এসে তাকে ছুরিকাঘাত করে প্রতিপক্ষ আজাদ গ্র“পের অনুসারীরা। গুরুতর আহতাবস্থায় তাকে সিলেট ওসমানী হাসপাতালে নেয়ার পর চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।
অন্য একটি সূত্রে জানা গেছে, টিলাগড়স্থ রাজমহল হোটেলে প্রতিপক্ষের ২০ থেকে ২৫ জন অস্ত্রধারী সদস্যরা তানিম খানের উপর হামলা চালায়। এ সময় তারা ধাওয়া করে টিলাগড় পয়েন্টে নিয়ে যায়। সেখানে তাকে এলোপাতাড়িভাবে ছুরিকাঘাত করে।
এদিকে হত্যাকান্ডের প্রতিবাদে রাত পৌনে ১১টার দিকে ছাত্রলীগের রঞ্জিত অনুসারীরা সিলেট চৌহাট্টা সড়ক অবরোধ করে প্রায় ৪০/৪৫ মিনিট ব্যাপী এ অবরোধে রাস্তার দুপাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে। পরে পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত হয়ে হত্যাকান্ডে জড়িতদের গ্রেফতারের আশ্বাস দিলে নেতাকর্মীরা অবরোধ তুলে নেন।
শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, এ ঘটনার পর উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। টিলাগড় এলাকায় অতিরিক্ত সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। তিনি জানান, ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের জন্য পুলিশ অভিযান শুরু করেছে।