দুই দিনের ব্যবধানে মৌলভীবাজারে সাপের কামড়ে এবং পানিতে ডুবে নিহত ৩, আহত ১

0
9

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
দুই দিনের ব্যবধানে পৃথক স্থানে সাপের কামড়ে এবং পানিতে ডুবে চারজন নিহত ও একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।
মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার ভারতের সীমান্তবর্তী এলাকা শরীফপুর ইউনিয়নের দত্তগ্রাম এলাকার স্কুল ছাত্র কনক পাল (১২) বিষাক্ত সাপের কামড়ে মৃত্যু হয়েছে।
(১৮ সেপ্টেম্বর) মঙ্গলবার ভোরবেলা বাড়ির টিউবওয়েলে যাওয়ার পথে বিষাক্ত সাপের কামড়ে আহত হন। আহতবস্থায় প্রথমে তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে এবং পরবর্তীতে সিলেট এম এজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
নিহত কনক পাল ওই গ্রামের কাজল পালের ছেলে। সে হাজীপুর ইউনিয়নের কানিহাটি বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণীর ছাত্র।
অপরদিকে, বুধবার বিকেলের দিকে শরীফপুর ইউনিয়নের মানগাও গ্রামের আলকিছ মিয়া বিষাক্ত সাপের কামড়ে আহত হয়েছেন। তাকে মৌলভীবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। এই এলাকার মানুষ বিষাক্ত সাপের আতংকে রয়েছেন এলাকাবাসী।
কুলাউড়া উপজেলার শরীফপুর ইউনিয়নের সংশ্লিষ্ট ইউপি সদস্য নিপা রাণী দাস এ তথ্য নিশ্চিত করেন।
এদিকে একই উপজেলার হাজীপুর ইউনিয়নের দুই শিশু পানিতে ডুবে মৃত্যু হয়েছে। কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের চাঁনগাও (মিরেরগাও) গ্রামের নোমান আহমদের ছেলে ফারহাদ মিয়া (৩) এবং বাদশা মিয়ার মেয়ে জেরিন বেগম (৩) পুকুরের পানিতে ডুবে মৃত্যু হয়েছে।
(১৯ সেপ্টেম্বর) বুধবার বিকাল সাড়ে ৪টায় পুকুর থেকে শিশু দুইটির লাশ উদ্ধার করা হয়। পরে কমলগঞ্জ সদর হাসপাতালে নিলে ডাক্তার মৃত ঘোষনা করেন। পা পিছলে পুকুরের পানিতে পড়ে গিয়ে এই দুই শিশুর মৃত্যু হয়েছে বলে পরিবার থেকে নিশ্চিত করা হয়েছে।
কুলাউড়া উপজেলার হাজীপুর ইউনিয়নের ইউপি সদস্য মো.রাজা মিয়া বৃহস্পতিবার এতথ্য নিশ্চিত করেন।
এদিকে কুলাউড়ার উপজেলার জয়চন্ডী ইউনিয়নে লৈয়ারহাই গ্রামের বাসিন্দা আব্দুল আহাদের শিশুপুত্র সাইফুল ইসলাম শাফিন বসত ঘরের সামনের পুকুরের পানিতে ডুবে মৃত্যুবরণ করে।
কুলাউড়া থানার অফিসার ইনচার্জ মো. শামীম মূসা জানান, এ ব্যাপারে থানায় পৃথক পৃথক অপমৃত্যু মামলা রুজু করা হয়েছে।