দক্ষিণ সুরমায় ডাকাতের হামলায় এক নারী খুন

0
11

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমায় আমেরিকা প্রবাসীর বাড়িতে হানা দিয়ে কেয়ারটেকার এক নারীকে খুন করেছে ডাকাত দল। নিহত নারীর নাম আছিয়া বেগম (৩৭)। তিনি দুই সন্তান নিয়ে তিন বছর ধরে সেখানে অবস্থান করছেন। রোববার রাত ৮টার দিকে মোগলাবাজার ইউনিয়নের হরগৌরী গ্রামে এ ঘটনা ঘটে।
গ্রামের লোকজন জানান, বাড়ির মালিক আবু বকর ও হেলাল আহমদ দুই ভাই পরিবার নিয়ে যুক্তরাষ্ট্রে থাকেন। নির্জন এ বাড়িতে আছিয়া বেগম তার দুই সন্তান সুমন আহমদ (১২) ও ইমন আহমদ (১৫) নিয়ে কেয়ারটেকার হিসেবে বসবাস করে আসছেন। ইমন আহমদ (১৫) নগরীতে একটি দোকানে কাজ করে।
নিহতের ছেলে সুমন আহমদ জানায়, তার ভাই নগরীতে থাকায় সে এবং তার মা বাড়িতে ছিলেন। রাত ৮টার দিকে ৪/৫ জন লোক তাদের ঘরে প্রবেশ করে। তারা প্রবেশ করেই ঘরের এক কক্ষে নিয়ে সুমনের হাত ও মুখ বেঁধে ফেলে। অপর কক্ষে তার মাকে বেঁধে ফেলে। তারা তার মাকে বিভিন্নভাবে গালিগালাজ করতে শুনেছে। অনেকক্ষণ পর আর কোনো সাড়া শব্দ পায়নি।
এরপর নিজে কোন রকমে হাতের বাঁধন খুলে আশপাশের লোকজনকে গিয়ে জানায়। প্রতিবেশীরা এসে ঘরের একটি কক্ষে খাটের উপরে আছিয়া বেগমের নিথর দেহ পড়ে থাকতে দেখেন।
সরেজমিনে গিয়ে দেখা যায় আছিয়া বেগমের মুখে বালিশ ও কাথা দিয়ে চাপা দেয়া। হাত বাঁধা এবং পা কাপড় দিয়ে খাটের খুঁটির সঙ্গে বাঁধা। ঘরের সকল আসবাব পত্র তছনছ করা। সুমন জানায়, ঘরে ৪/৫ হাজার টাকা ছিলো। টাকাসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে গেছে ডাকাতদল।
সিলেট মেট্রোপলিটন পুলিশের কমিশনার গোলাম কিবরিয়া ঘটনাস্তর পরিদর্শন করেছেন। এ সময় তিনি জানান, বাড়িটি নির্জন। নিহতের ছেলের কাছ থেকে ঘটনার বর্ণনা শুনেছেন। সিআইডির একটি টিম ঘটনাস্থলে কাজ করছে বলেও জানান।