ঢাকার বৈঠকে আজ যোগ দিচ্ছেন সিলেট বিএনপির ২৫ নেতা

0
10

কাজিরবাজার ডেস্ক :
আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তৃণমূল নেতৃবৃন্দের সাথে বৈঠক করছে বিএনপি। নির্বাচনসহ গুরুত্বপূর্ণ কয়েকটি ইস্যুতে এই বৈঠকে যোগ দিচ্ছেন সিলেট বিভাগের ২৫ বিএনপি নেতা।
শনিবার সকালে ঢাকার গুলশানে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয়ে এই বৈঠক অনুষ্ঠিত হবে।
বিএনপিদলীয় সূত্রে জানা গেছে, বৈঠকে সিলেট জেলা বিএনপির পাঁচ নেতা, মহানগর বিএনপির পাঁচ নেতা এবং সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলা বিএনপির পাঁচজন করে নেতা অংশগ্রহণ করছেন।
এসব নেতাদের মধ্যে সংশ্লিষ্ট শাখার সভাপতি, সাধারণ সম্পাদক, সিনিয়র সহ-সভাপতি, সিনিয়র যুগ্ম-সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকরা রয়েছেন।
বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন। তিনি বলেন, ‘সিলেট বিভাগের নেতাদের বৈঠকে ডাকা হয়েছে। বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে।’
সংশ্লিষ্ট সূত্র জানায়, বিএনপির ১০টি সাংগঠনিক বিভাগ রয়েছে। তন্মধ্যে চারটি বিভাগের সাথে বৈঠক করেছে দলটির হাইকমান্ড। আজ আরও ছয়টি সাংগঠনিক বিভাগের সাথে বৈঠক করা হবে। সকাল ৯টা থেকে সিলেট, চট্টগ্রাম ও কুমিল্লা বিভাগের নেতাদের সাথে বসবেন বিএনপির শীর্ষ নেতারা।
বিএনপিদলীয় সূত্র জানিয়েছে, এই বৈঠকে তৃণমূল নেতাদের কাছ থেকে বক্তব্য শুনবে বিএনপি হাইকমান্ড। তৃণমূল পর্যায়ে নেতাকর্মীরা কিভাবে হয়রানির শিকার হচ্ছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করা না করা নিয়ে তাদের সিদ্ধান্ত, দলের চেয়াপারসন খালেদা জিয়ার মুক্তি আন্দোলন কিভাবে আরো বেগবান করা যায়Ñএসব বিষয়ে মতামত নেয়া হবে।
দলের সর্বোচ্চ পর্যায় থেকেও আগামী জাতীয় নির্বাচন, খালেদা জিয়ার মুক্তি আন্দোলনসহ বিভিন্ন বিষয়ে দেয়া হবে দিকনির্দেশনা।
বৈঠকের বিষয়ে বিএনপির সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন বলছেন, ‘তৃণমূলের সঙ্গে বসার জন্য আমাদের একটি বৈঠকে প্রস্তাব দেয়া হয়েছিল। ওই প্রস্তাবের প্রেক্ষিতে এই বৈঠকের দিনক্ষণ নির্ধারিত হয়। বৈঠকে পুরো পরিস্থিতি নিয়ে আমরা আলোচনা করবো, নেতাদের কথা শুনবো।’