ডাকাতের হামলায় হেলপার আহত, প্রতিবাদে সিলেট-কোম্পানীগঞ্জ সড়ক অবরোধ

0
19

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ উপজেলার কোম্পানীগঞ্জ-আমবাড়ি সড়কের লামনী এলাকায় গত মঙ্গলবার রাত ১টায় ডাকাতদের হামলায় জালাল (৩৫) নামের এক ট্রাক হেলপার গুরুতর আহত হয়েছে। এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর ১২টা পর্যন্ত সিলেট-কোম্পানীগঞ্জ ও কোম্পানীগঞ্জ-আমবাড়ি সড়কে যান চলাচল বন্ধ হয়ে পড়ে। এ কারণে দেশের বৃহত্তম পাথর কোয়ারী থেকে আসা  শত শত পাথরবাহী ট্রাক রাস্তায় আটকা পড়েছে। যাত্রীরাও পড়েছেন চরম দুর্ভোগে।
স্থানীয় সূত্র জানায়, সড়কের বুড়িডহর-লামনীগাঁও অংশে মঙ্গলবার রাত ১২টার দিকে একটি ট্রাকে আকস্মিক ত্র“টি দেখা দেয়। ত্রুটি সারাতে কিছু মালামাল আনার জন্য চালক স্থানীয় টুকেরবাজারে যান। এ সময় ট্রাকে বসা ছিলেন হেলপার জালাল। রাত ১টার দিকে কতিপয় ডাকাত তাকে একা পেয়ে আক্রমণ করে। তাদের দায়ের কোপে জালাল গুরুতর আহত হয়। গুরুতর অবস্থায় তাকে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ডাকাতরা তার কাছ থেকে মোবাইল ফোন ও নগদ কিছু অর্থ নিয়ে গেছে। আহত জালাল কোম্পানীগঞ্জ উপজেলার বুড়দের গ্রামের আব্দুল হাতিমের পুত্র।
এদিকে, এ ঘটনার প্রতিবাদে মঙ্গলবার রাত থেকেই বিক্ষুব্ধ ট্রাক চালক-হেলপাররা সড়কে অবরোধের সৃষ্টি করে। পরে স্থানীয় প্রশাসন ট্রাক চালক-শ্রমিকদের সাথে আলোচনার পর অবরোধ তুলে নেয়া হয়।
কোম্পানীগঞ্জ থানার এস আই রাশেদুল আলম খান জানান, এ ঘটনার পর ডাকাতদের ধরতে সাঁড়াশি অভিযান শুরু করেছে পুলিশ। এ পর্যন্ত কয়েকজন ডাকাতকে আটক করা হয়েছে বলেও জানান তিনি। পাশাপাশি সড়ক যোগাযোগ স্বাভাবিক রাখার চেষ্টা করা হচ্ছে।
সিলেট জেলা ট্রাক শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার জানান, এ ঘটনার প্রতিবাদে সড়ক অবরোধ চলছে। আমরা ডাকাতদের গ্রেফতারের দাবি জানিয়েছি। ডাকাতদের গ্রেফতার করা হলে সড়ক অবরোধ প্রত্যাহার করা হবে বলে জানান তিনি।