জায়গার অভাবে জগন্নাথপুর পৌরসভার ৫০ কোটি টাকার উন্নয়ন কাজ থমকে আছে

0
4

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
জগন্নাথপুর পৌরসভার নাগরিকদের জন্য বিশুদ্ধ পানি ও স্যানিটেশন প্রকল্পের ৫০ কোটি টাকার উন্নয়ন কাজ দীর্ঘ ৮ মাস ধরে শুধু জায়গার অভাবে থমকে আছে। এ নিয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হতাশ ও পৌর নাগরিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
জানা গেছে, বাংলাদেশের মোট ২৩টি পৌরসভার সাথে সুনামগঞ্জের জগন্নাথপুর পৌরসভার নাগরিকদের সুবিধার্থে সরকার ৫০ কোটি টাকা ব্যয়ে বিশুদ্ধ পানি ও স্যানিটেশন প্রকল্প হাতে নেয়। গত প্রায় ৮ মাস আগে প্রকল্পের কার্যক্রম শুরু হলেও শুধু নির্দিষ্ট জায়গার অভাবে থমকে আছে কাজ। এ ঘটনায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ হতাশ ও পৌর নাগরিকদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।
এ ব্যাপারে জগন্নাথপুর পৌরসভার প্রকৌশলী সতীশ গোস্বামী জানান, পৌরসভার নিজস্ব কোন জায়গা না থাকায় সরকারি জায়গা পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে লিখিত প্রস্তাব পাঠানো হয়েছে। তিনি বলেন, এ প্রকল্পের কাজ শেষ হলে পৌরসভায় বিশুদ্ধ পানি ও স্যানিটেশন ব্যবস্থার কোন সমস্যা থাকবে না।
জানতে চাইলে জগন্নাথপুর উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার বলেন, এ প্রকল্পটি বাস্তবায়ন করতে প্রায় সাড়ে ৪ একর জায়গার প্রয়োজন আছে। বর্তমানে শুধু জায়গার অভাবে প্রকল্পের কাজ চালু করা যাচ্ছে না।