জাফলংয়ে টাস্কফোর্সের অভিযানে বোমা মেশিন ও সরঞ্জাম ধ্বংস

0
5

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
জাফলংয়ে পিয়াইন নদীর লন্ডনীবাজার এলাকায় টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে গোয়াইনঘাটের সহকারি কমিশনার (ভূমি) আশিকুর রহমান চৌধুরীর নেতৃত্বে এ অভিযান চলে। অভিযানে দুটি বোমা মেশিন ও এর সরঞ্জাম ধ্বংস করা হয়।
বোমা মেশিন দিয়ে অবৈধ ভাবে পাথর উত্তোলনের প্রস্তুতির সংবাদের ভিত্তিতে গোয়ইনঘাট উপজেলা প্রশাসনের উদ্যোগে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে। বৃহস্পতিবার গোয়াইনঘাটের সহকারী কমিশনার (ভূমি) মো. আশিকুর রহমান চৌধূরীর নেতৃত্বে অভিযান চালিয়ে দুটি বোমা মেশিন ভাংচুর ও এর বিভিন্ন সরঞ্জামাদি ধ্বংস করা হয়েছে।
এ সময় গোয়াইনঘাট থানার এস আই আনোয়ারুল ইসলাম, তামাবিল পুলিশ ফাঁড়ীর এস আই ত্রীপনসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।
গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার বিশ্বজিত কুমার পাল জানান, উপজেলা প্রশাসনের লাগাতর অভিযানের কারণে দীর্ঘ প্রায় ৯ মাস ধরে জাফলংয়ে অবৈধ পন্থায় বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলন বন্ধ রয়েছে। কিন্তু সম্প্রতি একটি দুষ্কৃতিকারী চক্র পুনরায় বোমা মেশিন দিয়ে পাথর উত্তোলনের প্রস্তুতি নিয়েছিল। এমন সংবাদের ভিত্তিতে টাস্কফোর্সের অভিযান চালিয়ে দুটি বোমা মেশিন ও এর সরঞ্জাম ধ্বংস করা হয়েছে। পরিবেশ বিপর্যয় ঠেকাতে বোমা মেশিনের বিরুদ্ধে উপজেলা প্রশাসনের কঠোর অবস্থান থাকবে বলে তিনি জানান।